লিগ্যাসি ফুটওয়্যারের অস্বাভাবিক শেয়ার দরের তদন্ত করবে ডিএসই

শেয়ারবাজারে তালিকাভুক্ত লিগ্যাসি ফুটওয়্যার লিমিটেডের শেয়ারদর সাম্প্রতিক সময়ে অস্বাভাবিকভাবে বেড়েছে। এ দরবৃদ্ধির কারণ অনুসন্ধানে গত ১১ সেপ্টেম্বর ডিএসইকে চিঠি দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কমিশনের সার্ভিল্যান্স বিভাগ থেকে এ চিঠি ইস্যু হওয়ার পরবর্তী ২০ কার্যদিবসের মধ্যে এক্সচেঞ্জটিকে এ-সংক্রান্ত তদন্ত প্রতিবেদন বিএসইসির কাছে জমা দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর, ২০২৩) সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিএসইসির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোম্পানিটির শেয়ারের দর ১৯ মার্চ ২০২৩ তারিখে ৪২.৩০ টাকা ছিল যা বৃদ্ধি পেয়ে ৬ আগস্ট ২০২৩ তারিখে ১৩৬.৫০ টাকা হয়েছে।

শেয়ার মুল্যের অস্বাভাবিক গতিবিধির জন্য উক্ত কোম্পানিটির ১৯ মার্চ ২০২৩ তারিখ হতে পরবর্তী সময়ের জন্য লেনদেন (Trading) এর উপর তদন্তের নির্দেশনা দিয়ে ১১ সেপ্টেম্বর ২০২৩ তারিখে ঢাকা স্টক এক্সচেঞ্জকে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের সার্ভিল্যান্স বিভাগ থেকে পত্র মারফত ২০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন প্রেরণের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।