আজ দুই কংগ্রেসম্যানের সঙ্গে বৈঠকে যেসব রাজনৈতিক দল

মার্কিন কংগ্রেসম্যান

দুই মার্কিন কংগ্রেসম্যান চারদিনের সফরে শনিবার (১২ আগস্ট, ২০২৩) ঢাকায় এসেছেন। তারা হলেন- যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলের জর্জিয়ার কংগ্রেসম্যান রিক ম্যাক্রোরমিক এবং হাওয়াইয়ের ডেমোক্র্যাট কংগ্রেসম্যান এড কেইস।

রোববার (১৩ আগস্ট, ২০২৩) সকাল থেকে কর্মব্যস্ত দিন পার করছেন দুই মার্কিন কংগ্রেসম্যান। সকাল সাড়ে ৮টার দিকে দূতাবাস পর্যবেক্ষণে, এর পর সেখান থেকে সাড়ে ১১টায় রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন।

দুপুরে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেনের সঙ্গে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মধ্যাহ্নভোজ ও বৈঠক করবেন দুই কংগ্রেসম্যান। এর পর বিকাল ৪টার দিকে ঢাকার যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার ডি হাসের গুলশানের বাসায় রাজনৈতিক দলগুলোর নেতাদের সঙ্গে চা-চক্রে বসবেন

রাজনৈতিক দলগুলোর মধ্যে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির সঙ্গে বৈঠকের কথা রয়েছে তাদের। তবে জামায়াতে ইসলামীর সঙ্গে তাদের বৈঠকের বিষয়টি চূড়ান্ত হয়নি।

এর আগে গত ৬ আগস্ট রাতে ঢাকা সফরে এসেছিলেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের বৈশ্বিক দুর্নীতিদমন বিভাগের সমন্বয়ক রিচার্ড নেফিউ। দক্ষিণ এশিয়া অঞ্চলে সফরের অংশ হিসেবে ঢাকায় আসেন তিনি।