বিপিএলে সাকিবের নতুন ঠিকানা রংপুর

খেলতে যাবেন সাকিব

নিজস্ব প্রতিবেদক: ক্রিকেট বিশ্বের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাকে দলে পেতে মুখিয়ে থাকে যে কোনো দল। বিপিএলও এর ব্যতিক্রম নয়। বাংলাদেশের টি-টোয়েন্টি লিগে বিভিন্ন দলের হয়েই খেলেছেন তিনি। সবশেষ আসরে ছিলেন ফরচুন বরিশালে। তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী দুই আসরের জন্য রংপুর রাইডার্সের হয়ে নাম লিখিয়েছেন সাকিব আল হাসান। আসন্ন (২০২৪) বিপিএল মৌসুমের জন্য রংপুর তারকা এ অলরাউন্ডারকে দলে ভিড়িয়েছে।

বিপিএলের সবশেষ দুই আসরেই বরিশালের জার্সি গায়ে খেলেছেন সাকিব। ২০২২ আসরে তার অধীনে ফাইনালে খেললেও শিরোপা জিততে পারেনি দলটি। এছাড়া ২০২৩ মৌসুমেও প্লে অফে জায়গা করে নেয় তারা। তবে ফাইনাল নিশ্চিত না করতে পারায় প্রশ্ন তোলা হয় সাকিবের নিবেদন নিয়ে।

আসন্ন বিপিএলে বিশ্বসেরা এ অলরাউন্ডার দল বদলে অন্য কোনো ঠিকানা বেঁছে নিতে পারেন এমন ধারণাই করা হচ্ছিল যা এবার সত্যি হল। আসছে বিপিএলে রংপুর রাইডার্সের হপ্যে খেলবেন তিনি। বিপিএলের গভর্নিং কাউন্সিলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক এ তথ্য নিশ্চিত করেছেন।

রংপুরের ফ্র্যাঞ্চাইজির সঙ্গে আসন্ন দুই মৌসুমের জন্য সাকিব চুক্তি করেছেন বলে জানা গেছে। বিপিএলের নিয়মানুযায়ী, কোনো ফ্র্যাঞ্চাইজি পরবর্তী মৌসুমের জন্য তিনজন স্থানীয় এবং দুইজন বিদেশী খেলোয়াড়কে ধরে রাখতে পারে।