বৃক্ষমেলায় এসিআই অরন্য

এসিআই অরন্য

রাজধানীর আগারগাঁওয়ে শুরু হয়েছে মাসব্যাপী বৃক্ষমেলা। এতে মোট ১০৫ টি স্টল অংশ নিয়েছে। বৃক্ষ মেলাকে ঘিরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পাশে বিশাল মাঠে তৈরি হয়েছে ঘন সবুজের সমারোহ।

প্রতি বছরের মত এবারও এসিআই ফার্টিলাইজার তাদের নগর কৃষি কার্যক্রম ‘এসিআই অরন্য’ নিয়ে জাতীয় বৃক্ষ মেলাতে অংশগ্রহন করেছে। বৃক্ষমেলার ৪২ নাম্বার স্টলে এসিআই অরন্য তাদের পসরা সাজিয়েছে।

বিভিন্ন জাতের দেশি-বিদেশি ফলদ, বনজ, ঔষধি ও শোভাবর্ধনকারী (ফুল, অর্কিড, ক্যাকটাস) গাছ, বাগান পরিচর্চার সরঞ্জাম, জৈব সার, হরমোন, ম্যাক্রো ও মাইক্রো নিউট্রিয়েন্ট, বীজ, কীটনাশক, ফুলের টব, গাছের ভিটামিন ইত্যাদি আছে। মেলায় গাছ বিক্রির পাশাপাশি প্রদর্শনীও চলছে। এছাড়াও আছে গাছ লাগানো ও পরিচর্চা করার জন্য প্রয়োজনীয় কৌশল শেখার সুবিধা।

এসিআই ফার্টিলাইজারের ইন্সটিটিউশান ও আরবান গার্ডেনিং এর ম্যানেজার মো: আরিফুর রহমান জানান, মেলায় বিক্রির পাশাপাশি এসিআই অরণ্য বাসা-বাড়ি কিংবা অফিসে গাছ লাগানো ও পরিচর্যার সেবাও প্রদান করে থাকে।

নগর কৃষির বিস্তারিত জানা যাবে এসিআই অরণ্য’র ফেইজবুক পেইজ ও ০১৭১২৭৯৪৮৪৪ নাম্বারে ফোন করার মাধ্যমে।

বৃক্ষমেলা চলবে আগামী ২০ জুলাই পর্যন্ত। প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত ৮ টা পর্যন্ত ক্রেতা ও দর্শনার্থীদের জন্য বৃক্ষমেলায় প্রবেশ একদম ফ্রি।