মেসির নতুন ঠিকানা ইন্টার মিয়ামি

নিজস্ব প্রতিবেদক: পিএসজি ছেড়ে সৌদি ক্লাব আল হিলালের সঙ্গে চুক্তি পাকা করে ফেলেছেন- এমন খবরও এসেছিল। এএফপি, ইএসপিএন, রয়টার্সের মতো মিডিয়াগুলোও এ খবর প্রকাশ করেছিল। এরপর জানা গেলো, ‘না, মেসি আল হিলালের সঙ্গে চুক্তি করেননি।’ তার বাবা হোর্হে মেসি দুদিন আগেও বলেছিলেন, ‘মেসি ফিরতে চান বার্সেলোনায়।’

কিন্তু সৌদি ক্লাব আল হিলাল কিংবা বার্সেলোনা- কোনোটাই নয়, মেসি যোগ দিচ্ছেন যুক্তরাষ্ট্রের এমএলএস লিগের ক্লাব ইন্টার মিয়ামিতে। হঠাৎ করেই সব চিত্র পাল্টে গেলো। যে দুটি ক্লাব মেসির গন্তব্য হিসেবে সবচেয়ে বেশি আলোচনায় ছিল, সে দুটি ক্লাব নয়, মেসিকে দখল করে নিলো আলোচনার বাইরে থাকা ইন্টার মিয়ামি। কাল সাক্ষাৎকারে মেসি নিজেই জানিয়েছেন, ইন্টার মিয়ামির সঙ্গে ‘চুক্তি সম্পন্নের কাজ এখনো শতভাগ শেষ হয়নি। কিছু বিষয় এখনো বাকি আছে।’ তবে ডেভিড বেকহামের ক্লাবের সঙ্গে মেসির চুক্তি কেমন হতে পারে, তা নিয়ে জল্পনাকল্পনা চলছে কাল রাত থেকেই।

আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ মেসির সঙ্গে ইন্টার মিয়ামির চুক্তি হবে তিন মৌসুমের। প্রথম দুই মৌসুম শেষে চাইলে চলে যেতে পারবেন, এই শর্ত রাখা হবে চুক্তিপত্রে। আর মেয়াদ বাড়ানোর বিষয়টি অবশ্যই দুই পক্ষের সম্মতির ভিত্তিতে হতে হবে। পিএসজির সঙ্গে ৩০ জুন চুক্তির মেয়াদ শেষে ১ জুলাই থেকে অফিশিয়ালি ইন্টার মিয়ামির হয়ে যাবেন মেসি। মিয়ামির তার বেতনের সঠিক অঙ্ক জানা যায়নি। তবে স্পেনের সংবাদমাধ্যমগুলো দাবি করেছে, মৌসুমপ্রতি ৫ কোটি ৪০ লাখ ডলার পারিশ্রমিক পাওয়ার পাশাপাশি অন্য কিছু খাত থেকেও আয়ের সুযোগ পাবেন মেসি।