তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে স্বাস্থ্যসেবা দিয়েছে জেসিআই ঢাকা প্রিমিয়ার

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংগঠন জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ এর চ্যাপ্টার জেসিআই ঢাকা প্রিমিয়ারের উদ্যোগে প্রায় অর্ধশত তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে স্বাস্থ্য সেবা দেয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ মে, ২০২৩) রাজধানীর খিলগাঁও এলাকায় প্রাভা হেলথ কেয়ার ও অনাবৃ ফাউন্ডেশনের সহযোগিতায় “তৃতীয় লিঙ্গের স্বাস্থ্যসেবা- বেঁচে থাকুক সবার জীবন” শীর্ষক এ মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। মেডিকেল ক্যাম্পে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জন্য মেডিসিন, দাঁত ও চোখের চিকিৎসার পাশাপাশি নিয়মিত সাধারন চেক আপের ব্যবস্থা করা হয়।

মেডিকেল ক্যাম্পের সভাপতিত্ব করেন জেসিআই ঢাকা প্রিমিয়ারের ফাউন্ডার ও লোকাল প্রেসিডেন্ট জান্নাত আরা মুক্তা। এসময় জেসিআই ঢাকা প্রিমিয়ারের ভাইস প্রেসিডেন্ট ও প্রকল্পের পরামর্শদাতা মো. ইকবাল হোসেন বলেন, “তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী সবসময় চিকিৎসার ক্ষেত্রে বেশ কিছু সমস্যার সম্মুখীন হয়,আর তাই এসব মানুষের সুচিকিৎসা নিশ্চিত করতে আমরা এই মেডিকেল ক্যাম্পের কার্যক্রম নিয়মিত পরিচালনা করবো।”

অনুষ্ঠানে প্রজেক্ট ডিরেক্টর আশেক ফারাবি, প্রজেক্ট লিড ইব্রাহিম খলিল, লোকাল এক্সিকিউটিভ প্রেসিডেন্ট তাসনুভা আসলাম, লোকাল সেক্রেটারী জেনারেল কাওসার হাবিব সাগর, লোকাল ডিরেক্টর শাহাদাত হোসেন সহ জেসিআই ঢাকা প্রিমিয়ারের অন্যান্য সদস্যারা উপস্থিত ছিলেন।

জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ এর চ্যাপ্টার জেসিআই ঢাকা প্রিমিয়ার আয়োজিত এই স্বাস্থ্যসেবা প্রকল্পটি জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্য নম্বর ৩, ৫ এং ১৭ এর ভিত্তিতে সুবিধাবঞ্চিত তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীকে সুস্বাস্থ্য এবং প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে কাজ করবে।

অনুষ্ঠানের মিডিয়া পার্টনার বিজনেস নিউজ পোর্টাল দেশ সমাচার।