ইতিহাসের সর্বোচ্চ দামে ব্রয়লার, কেজিতে বিক্রি হচ্ছে ২৭০ টাকা

নিজস্ব প্রতিবেদক: ইতিহাসের সর্বোচ্চ দামে বিক্রি হচ্ছে ব্রয়লার মুরগী । আজ মঙ্গলবার (২১ মার্চ) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ২৭০ থেকে ২৮০ টাকায়। যা গত শুক্রবারেও প্রতি কেজি বয়লার বিক্রি হয়েছে ২৫০ টাকা।

মাত্র ৩ দিনের ব্যবধানে প্রতি কেজি বয়লার মুরগির দাম বেড়েছে ২০ থেকে ৩০ টাকা। এছাড়া সোনালি মুরগি প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩৭০ থেকে ৩৮০ টাকা, লেয়ার মুরগি (লাল) প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৩১০ টাকায়।

বিক্রেতারা বলছেন, হঠাৎ ব্রয়লার মুরগির সরবরাহ কম ও দুই দিনের বৃষ্টিতে ব্রয়লার মুরগির সংকট দেখা দিয়েছিল, তাই দাম বেড়েছে। বেশ কিছু দিন ধরে ব্রয়লারের দাম বাড়তি। গতকাল (সোমবার) থেকে পাইকারি বাজারেও অতিরিক্ত দামে বিক্রি হচ্ছে। যার প্রভাব পড়েছে খুচরা বাজারে। এর আগে কখনো এতো দামে ব্রয়লার মুরগি কিনতে হয়নি ক্রেতাদের।

রাজধানীর মালিবাগ বাজারে মুরগি কিনতে আসা এক বাসিন্দা দাম নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন। তিনি বললেন, আমি মানুষের একটি অফিসের কর্মচারী হিসেবে কাজ করি। ২৭০/২৮০ টাকায় কেজিতে ব্রয়লার মুরগি আমাদের মতো ক্রেতারা কীভাবে কিনবেন? হঠাৎ করেই ব্রয়লার দাম এতটা বেড়ে গেল, কেউ কি দেখার নেই? কোনো নিয়ন্ত্রণ নেই, ব্যবসায়ীরা যেমন ইচ্ছে তেমন দাম বাড়াবে? আমরা সাধারণ-গরিব ক্রেতারা এত দামে কী কিনতে পারব? গত শুক্রবারেও বাড়তি দামে ২৫০ টাকায় ব্রয়লার কিনেছি, আজ আরও দাম বাড়িয়ে চাওয়া হচ্ছে ২৭০/২৮০ টাকা।