এমবাপের মজা নিয়ে মুখ খুললেন এমিলিয়ানো মার্টিনেজ

নিজস্ব প্রতিবেদক: ৩৬ বছর পর শিরোপা খরা কাটানোর ম্যাচে ফ্রান্সের বিপক্ষে রোমাঞ্চকর জয় পায় বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তৃতীয় বিশ্বকাপ জয়ে তাদের উদযাপনও ছিল বেশ বর্ণাঢ্য।

তবে এর মধ্যেই বিশ্বকাপের আরেক নায়ক এমিলিয়ানো মার্টিনেজের আচরণ বিতর্কের জন্ম দেয়। যার কারণে শুরু হয় বিশ্বফুটবলে মার্টিনেজের সমালোচনা করেন। এতদিন পরে সে বিষয়েই মুখ খুলেছেন মার্টিনেজ।

ক্রীড়াবিষয়ক ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’কে দেওয়া এক সাক্ষাৎকারে আর্জেন্টাইন গোলরক্ষক ওই বিষয়ে বিস্তারিত ব্যাখ্যা দিয়েছেন।

তার মন্তব্য, মিশন শেষে দেশে ফেরার  সে সময় উৎসবের নগরীতে পরিণত হয় পুরো বুয়েন্স এইরেস। রাস্তায় উল্লেসিত জনতা দেশীয় বীরদেরতিনি জানান, ‘ওই সময় মানুষ আমাদের দিকে প্রচুর পুতুল ছুড়ে মারছিল। পুরো পথে অন্তত একশ’র মতো পুতুল এসেছে আমাদের কাছে। এর মধ্যে এমবাপের মুখ লাগানো একটা পুতুল দেখে হাসি আসায় ওটা আমি তুলে নিই। দুই সেকেন্ডের মতো আমার হাতে ছিল। এরপর আবার বাইরে ছুড়ে দিই। ঘটনা এটাই।’

‘এখানে এমবাপেকে নিয়ে আমি কীভাবে মজা করলাম? সে তো আমার বিপক্ষে চারবার বল জালে পাঠিয়েছে। বিশ্বকাপ ফাইনালে চার গোল…আমাকে তো ওর পুতুল ভাবার কথা। আবারও বলছি, আমি এমবাপেকে অতিশয় সম্মান করি এবং এটাও বলে দিচ্ছি, আমার দেখা ফ্রান্সের খেলোয়াড়দের মধ্যে সে–ই সেরা।’