ফরিদগঞ্জে শিক্ষার্থীদের পাশে ‘বন্ধন-১২’

চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলায় এসএসসি ও সমমান পরীক্ষাার্থীদের পাশে দাঁড়িয়েছে স্থানীয় সামাজিক সংগঠন বন্ধন-১২। উপজেলার ১২ নং পশ্চিম চরদুখিয়া ইউনিয়নের শিক্ষা ও সামাজিক উন্নয়নে কাজ করছে সংগঠনটি।

শনিবার (৩১ ডিসেম্বর,২০২২) ইউনিয়ন পরিষদ মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে অনুদানের টাকা তুলে দেয়া হয়। ১২নং চরদুঃখিয়া ইউনিয়নের ফিরোজপুর জনকল্যাণ উচ্চ বিদ্যালয়, বিরামপুর উচ্চ বিদ্যালয়, দক্ষিণ লড়াইরচর দাখিল মাদ্রাসা, উত্তর লড়াইরচর মদিনাতুল উলুম হালিমিয়া দাখিল মাদ্রাসার অসহায় ও মেধাবী ২৬জন শিক্ষার্থীর হাতে বোর্ড ফি, কেন্দ্র ফি ও অন্যান্য ফির সমপরিমান টাকা তুলে দেন সংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে বন্ধন ১২ এর উপদেষ্টা স্থানীয় চেয়ারম্যান মো: শাহজাহান মাস্টার, বন্ধনের অন্যতম উদ্যোক্তা ও যুক্তরাষ্ট্র প্রবাসী সমাজসেবক শিক্ষানুরাগী মো: আলামগীর হোসেনসহ বন্ধনের সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বন্ধনের অন্যতম উদ্যোক্তা ও যুক্তরাষ্ট্র প্রবাসী সমাজসেবক শিক্ষানুরাগী মো: আলামগীর হোসেন

ব্যতিক্রম এবং শিক্ষাবান্ধব উদ্যোগ নিয়ে এরই মধ্যে প্রশংসা কুড়াচ্ছে ফরিদগঞ্জের ‘বন্ধন-১২’নামের এই সামাজিক সংগঠনটি। সুন্দর কিছু স্বপ্ন নিয়ে ২০২২ সালের শুরুর দিকে সংগঠনটির পথচলা শুরু হয়। ইতোমধ্যে সদ্য এসএসসি ও সমমান কৃতকার্য শিক্ষার্থীদের বৃত্তি ও সংবর্ধনা দিয়ে আলোচনায় আসে ‘বন্ধন-১২’।

এর আগে ‘বন্ধন-১২’ এর উদ্যোগে এলাকার পিছিয়ে পড়া বেশ কয়েকটি পরিবারকে ঘরে করে দেওয়া হয়। এলাকাকে মাদকমুক্ত করা, একে অপরের প্রতি ভ্রতিত্ববোধ সৃষ্টি করা, শতভাগ সচেতন এবং স্বশিক্ষিত সমাজ গড়াই এই সংগঠনের লক্ষ। বন্ধণের আহবায়ক বিশিষ্ট ব্যবসায়ি ও শিক্ষানুরাগী এস এম মফিজুর রহমান, সদস্য সচিব এ জেড এম শামসুদ্দিন মিয়াজির নেতৃত্বে এগিয়ে চলছে ‘বন্ধন-১২’।