গেল সাপ্তাহে রিটার্নে মুনাফায় ১৭ খাতের বিনিয়োগকারীরা

Financial data analysis graph showing stock market trends on a trading board. Horizontal composition with copy space and selective focus.

নিজস্ব প্রতিবেদক: গেল সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ২০ খাতের মধ্যে ১৭ খাতের শেয়ারদর বেড়েছে। দর বাড়ায় ১৭ খাতের বিনিয়োগকারীরা সাপ্তাহিক রিটার্নে মুনাফায় রয়েছেন। ইবিএল সিকিউরিটিজের সাপ্তাহিক বাজার পর্যালোচনায় এই তথ্য পাওয়া যায়।

সাপ্তাহিক রিটার্নে মুনাফায় থাকা খাতগুলো: সেবা ও আবাসন, আর্থিক, পেপার ও প্রিন্টিং, জীবন বিমা, ওষুধ ও রসায়ন, ট্যানারী, তথ্যপ্রযুক্তি, পাট, ভ্রমণ ও অবকাশ, বিদ্যুৎ ও জ্বালানি, খাদ্য ও আনুষঙ্গিক, সিমেন্ট, বস্ত্র, প্রকৌশল, সিরামিক, সাধারণ বিমা এবং টেলিকমিউনিকেশন।

উল্লেখ্য, সপ্তাহে সবচেয়ে বেশি মুনাফা পেয়েছেন সেবা ও আবাসন খাতের বিনিয়োগকারীরা। এই খাতের বিনিয়োগকারীরা মুনাফা পেয়েছেন ১১.২০ শতাংশ।

দ্বিতীয় সর্বোচ্চ মুনাফা পেয়েছেন আর্থিক খাতের বিনিয়োগকারীরা। এই খাতের বিনিয়োগকারীরা মুনাফা পেয়েছেন ৬.১০ শতাংশ।

তৃতীয় সর্বোচ্চ মুনাফা পেয়েছেন পেপার ও প্রিন্টিং খাতের বিনিয়োগকারীরা। এই খাতের বিনিয়োগকারীরা মুনাফা পেয়েছেন ৫.৪০ শতাংশ।

তাছাড়া, সাপ্তাহিক রিটার্নে মুনাফায় থাকা অন্যান্য খাতগুলোর হলো: সিরামিক খাত ৪.৩০ শতাংশ, তথ্যপ্রযুক্তি খাত ৩.৮০ শতাংশ, বস্ত্র খাত ৩.৭০ শতাংশ, পেপার ও প্রিন্টিং খাত ৩.৪০ শতাংশ, পাট খাত ৩.৩০ শতাংশ, সাধারণ বিমা খাত ২.১০ শতাংশ, বিবিধ খাত ২ শতাংশ, জীবন বিমা খাত ১.৯০ শতাংশ, আর্থিক খাত ১.৬০ শতাংশ, ওষুধ ও রসায়ন খাত ১.৪০ শতাংশ, ট্যানারী খাত ১.২০ শতাংশ, প্রকৌশল খাত ০.৯০ শতাংশ, খাদ্য ও আনুষঙ্গিক খাত ০.৫০ শতাংশ এবং বিদ্যুৎ ও জ্বালানি খাত ০.৪০ শতাংশ।