বিটিআরসির অভিযোগ অস্বীকার করলো গ্রামীণফোন

নিউজ ডেস্ক: নতুন করে গ্রামীণফোনের কোনো সিম ক্রয় করতে পারবেন না গ্রাহকরা । মানসম্মত সেবা দিতে না পারায় দেশের শীর্ষ অপারেটরটির সিম বিক্রিতে অনির্দিষ্টকালের নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এদিকে (বিটিআরসি) এমন সিদ্ধান্তকে অপ্রত্যাশিত বলে মন্তব্য করেছে গ্রামীণফোন।

হুটহাট কলড্রপ, কথা পরিস্কার শুনতে না পারা। ইন্টারনেটের কমগতি- দেশের শীর্ষ অপারেটরটির টেলিকম সেবা নিয়ে এসব অভিযোগ গ্রাহকদের। সম্প্রতি দেশব্যাপী (বিটিআরসির)করা ড্রাইভ টেস্টেও উঠে এসেছে টেলিকম সেবার করুণ চিত্র।
গ্রামীণফোনের মোট গ্রাহক সংখ্যা ৮ কোটি ৪৯ লাখ। বিপরীতে তরঙ্গ রয়েছে ১০৭ দশমিক ৪ মেগাহার্টজ। প্রতি মেগাহার্টজ তরঙ্গের বিপরীতে গ্রামীণফোনের গ্রাহক সংখ্যা প্রায় ৮ লাখ।

এমন অবস্থায় উপযুক্ত সেবা প্রদান করতে না পারায় দেশের শীর্ষ অপারেটরটির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিল (বিটিআরসি)। সেবার মান উন্নত না করা পর্যন্ত নতুন করে কোনো সিম বিক্রি করতে পারবে না জিপি।

বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র বলেন, তাদের সেবা উন্নত করার জন্য এ নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

তবে তাদের এমন অভিযোগকে অস্বীকার করে গ্রামীণফোন। তাদের দাবি নিয়ন্ত্রক সংস্থার জরিপে তারা বেঁধে মানদণ্ডে উর্ত্তীণ হয়েছে । তারপরও গ্রাহক সেবার মান বাড়াতে সর্বশেষ নিলাম থেকে ৬০ মেগাহার্টজ তরঙ্গ ক্রয় করা হয়েছে বলে জানান । নিয়ন্ত্রক সংস্থার এই সিদ্ধান্তে হতাশ তারা।

সার্বিক বিষয় নিয়ে বিটিআরসির সঙ্গে আলোচনায় বসতে চায় গ্রামীণফোন কর্তৃপক্ষ।