ডিভিডেন্ড প্রকাশ করল ৭ কোম্পানি

ক্যাশ ডিভিডেন্ড

দেশ সমাচার ডেস্ক :  শেয়ারবাজারে তালিকাভুক্ত সাত কোম্পানি চলতি মাসের শেষ সপ্তাহে ডিভিডেন্ড ঘোষাণা করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হলো : লাফার্জহোলসিম, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, মিথুন নিটিং, অলটেক্স ইন্ডাষ্ট্রিজ, খান ব্রাদার্স, বার্জার পেইন্টস লিমিটেড ও আরএকে সিরামিক।

  • আরএকে সিরামিক : কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত অর্থবছরে ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেযার প্রতি আয় হয়েছে ২ টাকা ১২ পয়সা। আগের বছর একই সময়ে যা ছিল ১৬ টাকা ৪১ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা আগামী ৩১ মার্চ সকাল ১১ টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। কোম্পানির রের্কড ডেট আগামী ২৪ ফেব্রূয়ারি।
  • লাফার্জহোলসিম : কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত অর্থবছরে ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেযার প্রতি আয় হয়েছে ৩ টাকা ৩৪ পয়সা। এর আগের বছর ছিল ২ টাকা ০৩ পয়সা। এদিকে, কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৭ টাকা ০৪ পয়সা। এর আগের বছর ছিল ১৪ টাকা ৮৯ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা ২১২ মার্চ বিকাল ৩টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। কোম্পানির রেকর্ড ডেট আগামী ২২ ফেব্রূয়ারি।
  • প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৪০ পয়সা। এর আগের ছিল ৩৮ পয়সা। ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে প্রতিষ্ঠানটির নিট সম্পদ মূল্য হয়েছে ১৫ টাকা ১৭ পয়সা। এর আগের বছর ছিল ১৮ টাকা ০৩ পয়সা। প্রতিষ্ঠানটির রেকর্ড ডেট আগামী ২২ ফেব্রূয়ারি।
  • মিথুন নিটিং এন্ড ডাইং: কোম্পানিটি গত ৩ বছর বিনিয়োগকারীদের জন্য নো ডিভিডেন্ড ঘোষণা করেছে। ৩০ জুন, ২০১৯ অর্থবছরে কোম্পাানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৪ টাকা ৭৩ পয়সাঅ এর পরের ২ বছর কোম্পানিটি ইপিএস ঘোষণা করেনি। আগামী ২৮ ফেব্রূয়ারি, ২০২২ তারিখে দুপুর ২ টা ৩০ মিনিটে, বিকাল ৪ টায় এবং বিকাল সাঢ়ে ৫টায় কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে।
  • অলটেক্স ইন্ডাষ্ট্রিজ : ৩১ ডিসেম্বর, ২০২১ অর্ধবছরের জন্য কোম্পানিটি জন্য ১ শতাংশ অন্তবর্তী ডিভিডেন্ড ঘোষণা করেছে। এই ডিভিডেন্ড কেবল সাধারণ বিনিয়োগকারীদের জন্য ঘোষণা করা হয়েছে। অর্থাৎ কোম্পানির উদ্যোক্তা পরিচালকরা ডিভিডেন্ড নেবেন না। অন্তবর্তী ডিভিডেন্ডের মালিকানা নির্ধারণে জন্য কোম্পাটি ২৪ ফেব্রুয়ারি রেকর্ড ডেট নির্ধারণ করেছে।
  • খান ব্রাদার্স পিপি ব্যাগ: ৩১ ডিসেম্বর, ২০২১ অর্ধবছরের জন্য কোম্পানিটি জন্য ২ শতাংশ অন্তবর্তী ডিভিডেন্ড ঘোষণা করেছে। এই ডিভিডেন্ড কেবল সাধারণ বিনিয়োগকারীদের জন্য ঘোষণা করা হয়েছে। অর্থাৎ কোম্পানির উদ্যোক্তা পরিচালকরা এই ডিভিডেন্ড নেবেন না। অন্তবর্তী ডিভিডেন্ডের মালিকানা নির্ধারণে জন্য কোম্পাটি ২৪ ফেব্রুয়ারি রেকর্ড ডেট নির্ধারণ করেছে।
  • বার্জার পেইন্টস: ৩১ মার্চ, ২০২১ অর্থবছরের জন্য কোম্পানিটি জন্য ৩০০ শতাংশ অন্তবর্তী ডিভিডেন্ড ঘোষণা করেছে। অন্তবর্তী ডিভিডেন্ডের মালিকানা নির্ধারণে জন্য কোম্পাটি ১৭ ফেব্রুয়ারি রেকর্ড ডেট নির্ধারণ করেছে।