ছাত্রীকে প্রধান শিক্ষকের কুপ্রস্তাব, শিক্ষার্থীদের ক্ষোভ

লক্ষ্মীপুর জেলার রায়পুর উপজেলার বাবুরহাট আব্দুর রহমান উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক কর্তৃক একই প্রতিষ্ঠানের এক ছাত্রীকে কুপ্রস্তাব দেয়ার ঘটনা ঘটেছে। অভিযুক্ত ওই প্রধান শিক্ষকের নাম মো: আব্দুর রহিম।

বৃহস্পতিবার (৩ ফেব্রূয়ারি) অভিযুক্ত ওই প্রধান শিক্ষকের অপসারণের দাবিতে রায়পুর উপজেলা পরিষদের সামনে মানববন্ধনের আয়োজন করে প্রতিষ্ঠানটির সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। এ সময় তারা অবিলম্বে অভিযুক্ত প্রধান শিক্ষক আব্দুর রহিমের দ্রুত অপসারণে প্রশাসনিক হস্তক্ষেপ দাবি করেন।

মানববন্ধনে প্রতিষ্ঠানটির ‘১১ ব্যাচের শিক্ষার্থী হাসান আল মেহেদী বলেন, তার এমন অপকর্মের কারনে স্কুলের শিক্ষার সামগ্রিক পরিবেশ নষ্ট হচ্ছে। আমরা তার মতো একজন অসৎ চরিত্রের লোক তথা সম্ভাব্য রেপিস্ট কে আমাদের প্রানের স্কুলের প্রধান শিক্ষক হিসাবে দেখতে চাই না। তাকে অবিলম্বে শাস্তির আওতায় এনে বহিষ্কারের দাবি জানাই। তাকে বহিষ্কার করা না হলে জনমনে ক্ষোভ আরও বৃদ্ধি পাবে এবং স্কুলের সামগ্রিক পরিবেশ নষ্ট হবে।

ছাত্রীকে দেয়া ওই প্রধান শিক্ষকের কুপ্রস্তাবের বেশ কয়েকটি স্ক্রিনশট ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা ও প্রতিবাদ লক্ষ্য করা গেছে।