যুক্তরাষ্ট্রে বসেই অফিস করবেন প্রকৌশলী তাকসিম

ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খান আগামী তিন মাস যুক্তরাষ্ট্রে অবস্থান করবেন। ২৫ এপ্রিল থেকে ২৪ জুলাই পর্যন্ত ছুটি কাটাবেন তিনি। আর সেখান থেকেই তিনি ভার্চুয়ালি অফিস করবেন।

তার ছুটি শুরু হলেও গতকাল তিনি যথারীতি অফিস করেছেন।

কোন কারণে হুবহু এ সময়টি ছুটি কাটাতে না পারলে ছুটির দিন থেকে তিন মাস ছুটি কার্যকর থাকবে। এ তিন মাস ‘প্লাস ট্রানজিট’ হিসাবে ছুটি কাটাবেন এই কর্মকর্তা। ঢাকা ওয়াসা সূত্রে এ কথা জানা যায়।

‘প্লাস ট্রানজিট’ ছুটির কারণ হিসাবে বলা হয়েছে, শারীরিক অসুস্থতার চিকিৎসা এবং যুক্তরাষ্ট্রে অবস্থানরত তার পরিবারের সঙ্গে মিলিত হওয়ার জন্য তিনি এ ছুটি নিয়েছে।

বর্তমানে শুষ্ক মৌসুমে রাজধানীর বিভিন্ন এলাকায় তীব্র পানি সংকট চলছে। ঠিক এই সময়ে দীর্ঘ ছুটিতে যাওয়া নিয়ে প্রশ্ন তুলছেন সংশ্লিষ্টরা। বলছেন, পানির চাহিদা মেটাতে এখন রীতিমতো হিমশিম খাচ্ছে ঢাকা ওয়াসা। এ অবস্থায় এমডি ছুটি না দিয়ে কিছুদিন পরে নিলে ওয়াসার জন্য সুবিধা হতো।

আরও পড়ুন- ডিএনসিসিতে স্বাস্থ্যবিধি না মানলে জরিমানা

ঢাকা ওয়াসার এমডি স্বাক্ষরিত এক অফিস আদেশে বলা হয়, ‘আমি বহিঃবাংলাদেশে অবস্থানকালীন সময়ে যে কোনো পলিসি প্রণয়ন এবং অন্যান্য বিষয়ের দায়িত্ব নিজে পালন করব। এ জন্য ই-নথি, ই-জিপি, ই-মেইল, ফেস টাইম/ভাইবার, হোয়াটসআপ/ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগাযোগ করব।’

প্রসঙ্গত, ২০০৯ সালে ঢাকা ওয়াসার এমডি হিসাবে নিয়োগ পান প্রকৌশলী তাকসিম এ খান। এরপর ধাপে ধাপে সময় বাড়িয়ে তিনি এখনো বহাল তবিয়তে আছেন। এরমধ্যে কেটে গেছে প্রায় ১২ বছর। শুরুতে তিনি বছরের একটি লম্বা সময় যুক্তরাষ্ট্রে কাটান।