তুরাগ নদীর পাড়ে হবে নতুন সিটি

তুরাগ নদীর পাড়ে

পুরান ঢাকাকে নতুনভাবে পুনর্নির্মাণ ও তুরাগ নদীর পাড়ে নতুন সিটি তৈরি করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী তাজুল ইসলাম।

আজ রোববার বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে আলোচনা সভা ও ‘সবার ঢাকা’অ্যাপের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, আমরা ঢাকা শহরের খালগুলো দখলমুক্ত করে নগরবাসীকে পরিষ্কার-পরিচ্ছন্ন ও আধুনিক বাসযোগ্য শহর উপহার দিতে যত চ্যালেঞ্জ আসুক না কেন, তা মোকাবিলা করেই সবার স্বপ্নের ঢাকা তৈরি করা হবে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেন, নগরবাসীর কাছে জবাবদিহিতা নিশ্চিত করতে ‘সবার ঢাকা’ অ্যাপের বন্দোবস্ত করেছি।

বিশেষ অতিথি ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘সবার ঢাকা’ অ্যাপ্লিকেশনের মাধ্যমে নাগরিক সেবার যে কোনো অভিযোগ পাঠানো যাবে সিটি করপোরেশনকে। অভিযোগকারী যে এলাকা থেকে সমস্যাটি পাঠাবেন বা যেখান থেকে ছবি তুলে পাঠাবেন, সেটা গুগল ম্যাপে লোকেশন ট্র্যাকের মাধ্যমে একেবারে সেখানে গিয়ে সমাধান করবেন সিটি করপোরেশন কর্মকর্তারা।

আরো পড়ুন- পরপর দুই বছর সর্বোচ্চ বায়ুদূষণে, শীর্ষে ঢাকা

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আকতার মাহমুদ, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল ইসলাম প্রমুখ।