ঢাবি শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের শুক্রবার ২০ মার্চ সন্ধ্যা ৬টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ে করোনাভাইরাস রেসপন্স কো-অর্ডিনেশন কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। সভায় চিকিৎসা অনুষদের ডিন অধ্যাপক ডা. শাহরিয়ার নাবীলকে আহ্বায়ক করে ৫-সদস্য বিশিষ্ট ‘করোনাভাইরাস রেসপন্স কো-অর্ডিনেশন কমিটি’ গঠন করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যা ৬টার মধ্যে সকল আবাসিক হল/হোস্টেলের শিক্ষার্থীকে হল/হোস্টেল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে। এই সময়ের পর কেউ হলে অবস্থান করতে পারবে না। এই সময় হল/হোস্টেল প্রশাসনকে সার্বিক পরিষ্কার-পরিচ্ছন্নতাসহ ডেঙ্গু প্রতিরোধমূলক কর্মসূচি গ্রহণ করার জন্য বলা হয়েছে।

সভায় নিজের ও পরিবারের নিরাপত্তা এবং জাতির বৃহত্তর স্বার্থে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যদের নিজ নিজ বাড়ি/বাসায় অবস্থান করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয়েছে।

এছাড়া, বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষাসমূহ পূর্বঘোষিত ২৮ মার্চ তারিখের পরিবর্তে আগামী ৩১ মার্চ পর্যন্ত স্থগিত করা হয়েছে। এই ছুটিকালীন সময়ে সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীকে ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা জোরদার করার জন্য অনুরোধ করা হয়েছ। বহিরাগত কাউকে ক্যাম্পাসে প্রবেশ ও অবস্থান না করার জন্যও বলা হয়েছে।

জামাল হোসেন , প্রতিবেদক।