বিদেশি বিনিয়োগ

নিজস্ব প্রতিবেদক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের তৃতীয় কর্মদিবসে উড়ছে সূচক বাড়ছে লেনদেন চলছে। আজ লেনদেন শুরুর প্রথম ঘন্টায় বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১ হাজার ৪৬ কোটি ৫৪ লাখ ২৩ হাজার টাকা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য সূত্র মতে, সকাল ১০টা ৪৫ মিনিটে ডিএসইিএক্স সূচক ৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৬৬৬ পয়েন্টে। অন্য দুই সূচকের মধ্যে ডিএসইএস বা শরিয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৪৬০ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৪৩১ পয়েন্টে।

এসময় লেনদেন হওয়া ৩৫৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৩ টির, দর কমেছে ৮৩টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১২১ টির।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএসপিআই আগের দিনের চেয়ে ১৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ৫৫৮ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ১৫০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭২ টির, দর কমেছে ২৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৩ টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৯ কোটি ৩ লাখ ১৩ হাজার টাকা।