আফ্রিদির দাবিকে নাকোচ করে যা বললেন রমিজ রাজা

নিজস্ব প্রতিবেদক: ইংল্যান্ডে থেকে চিকিৎসা নিয়ে চোট সেরে বিশ্বকাপ দলে ফিরেছেন পাকিস্তানের বলিং আক্রমনের মূল অস্ত্র শাহিন শাহ আফ্রিদি। আর শাহিনের এই চিকিৎসা বিষয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) বিরুদ্ধে ‘বিস্ফোরক’মন্ত্যব্য করেন শহিদ আফ্রিদি।

শহিদ আফ্রিদি বলেন, শাহিনের চিকিৎসায় কোনো অর্থই খরচ করেনি পিসিবি। চিকিৎসার সময় তিনি নিজে ইংল্যান্ডে টাকা পাঠিয়েছেন।আফ্রিদির এমন দাবির পর পাকিস্তানের ক্রিকেট পাড়ায় তোলাপাড় শুরু হয় যায়। পাকিস্তানের এ মুহূর্তের মূল হাতিয়ারের জন্য এই কৃপণতা নিয়ে রীতিমতো সমালোচনার মুখে পড়ে পিসিবি।  অবশেষে এমন পরিস্থিতিতে আফ্রিদির দাবিকে নাকোচ করে দিয়ে বক্তব্য দিলেন পিসিবির চেয়ারম্যান রমিজ রাজা।

রমিজের দাবি, বিতর্ক উসকে দিতেই এসব মন্তব্য করেছেন শাহিনের হবু শ্বশুর আফ্রিদি। রমিজ রাজার ইউটিউব চ্যানেলের এক ভিডিওতে এক সমর্থক মন্তব্য করেন, শাহিনের জন্য পিসিবির সব ব্যবস্থা নেওয়া উচিত।

সেই মন্তব্যের জবাবে পিসিবি চেয়ারম্যান বলেন, ‘দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থা (পিসিবি) শাহিনকে চিকিৎসা করাবে না, এটি কেউ কীভাবে ভাবতে পারে? এটি অসম্ভব। পিসিবি তাকে নিজের ওপর ছেড়ে দেবে— এটি তো ভাবনারও বাইরে। এটি দুর্ভাগ্যজনক যে বিতর্ক উসকে দিতে এসব কথা বলা হয়। পিসিবি তার খেলোয়াড়দের জন্য যা করে, আর কোনো ক্রিকেট বোর্ড এতটা করে না। সেটি আন্তর্জাতিক বলুন আর ঘরোয়া ক্রিকেটই বলুন। ’