ইস্টার্ন ইউনিভার্সিটি

কলেজে অধ্যয়নরত শিক্ষার্থীদের নিয়ে দেশব্যাপী প্রতিযোগিতা ‘ইস্টার্ন ইউনিভার্সিটি বিজনেস চ্যালেঞ্জ – সিজন ৩’ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৪ সেপ্টেম্বর, ২০২২) বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে জমকালো এ আয়োজন অনুষ্ঠিত হয়। সারা দেশ থেকে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী চুড়ান্ত রাউন্ডে অংশগ্রহন করে।

প্রতিযোগীতায় মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের শাহজালাল সেরা বিজয়ী হয়েছেন। মিরপুর ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের সাদী মুক্তাদির আহমেদ প্রথম রানার আপ এবং আদমজী ক্যান্টনমেন্ট কলেজ থেকে তাসমিয়া জাহান দ্বিতীয় রানার আপ নির্বাচিত হন। বিজয়ীদের নগদ পুরস্কার ছাড়াও অন্যান্য অংশগ্রহণকারীদের আকর্ষণীয় পুরস্কার, সনদসহ মেডেল ও ক্রেস্ট প্রদান করা হয় প্রতিযোগীতায়।

‘ইস্টার্ন ইউনিভার্সিটি বিজনেস চ্যালেঞ্জ – সিজন ৩’ প্রতিযোগীতার বিজয়ীরা

এ বছর আয়োজনটি তিনটি রাউন্ডে বিভক্ত করা হয়। প্রথম রাউন্ডে (কোয়ালিফাইং রাউন্ড) এমসিকিউ যেখানে অফলাইন এবং অনলাইন উভয় মাধ্যমেই অংশগ্রহণের সুযোগ ছিল। এম সি কিউ এবং ছোট প্রশ্ন উত্তরের মাধ্যমে ২য় রাউন্ড ও চূড়ান্ত রাউন্ডটি অনুষ্ঠিত হয়েছে সবুজেঘেরা বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস প্রাঙ্গণে। এই আয়োজনে সহযোগী হিসেবে যুক্ত ছিল ভ্রমণ, পরিবেশ ও ব্যবসা-বানিজ্য বিষয়ক অন্যতম কন্টেন্ট ক্রিয়েটর প্ল্যাটফর্ম ‘গো উইথ আশরাফুল আলম’।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্যাবিলন গ্রুপ অব কোম্পানিজের পরিচালক এস এম এমদাদুল ইসলাম, গেস্ট অব অনার ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শহীদ আখতার হোসেন এবং বিশেষ অতিথি ছিলেন দেশের অন্যতম কনটেন্ট ক্রিয়েটর মোঃ আশরাফুল আলম (গো উইথ আশরাফুল আলম)। অনুষ্ঠানটি ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ডঃ আব্বাস আলী খানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

ইস্টার্ন ইউনিভার্সিটি ব্যবসায় প্রশাসন অনুষদের তত্বাবধানে এবারের প্রতিযোগিতার সিলেবাস ছিল কলেজে পর্যায়ের প্রথম বর্ষের হিসাব বিজ্ঞান, মার্কেটিং, ম্যানেজমেন্ট, ফিন্যান্স ও সমসাময়িক ব্যবসায়িক বিষয়াবলী।

উল্লেখ্য, দেশব্যপী এই প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার হিসেবে যুক্ত ছিল দৈনিক যুগান্তর, বিজনেস নিউজ পোর্টাল দেশ সমাচার , দ্যা বিজনেস স্টান্ডার্ড এবং রেডিও টুডে। আয়োজনটি ইস্টার্ন ইউনিভার্সিটি ব্যবসায় প্রশাসন অনুষদের তত্বাবধানে অনুষ্ঠিত হয়েছে যেখানে সহযোগী হিসেবে যুক্ত ছিল ভ্রমণ, পরিবেশ ও ব্যবসা-বানিজ্য বিষয়ক অন্যতম কন্টেন্ট ক্রিয়েটর প্ল্যাটফর্ম ‘গো উইথ আশরাফুল আলম’।