নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারের তালিকাভুক্ত ন্যাশনাল টি কোম্পানি লিমিটেড (এনটিসি) শেয়ার ছেড়ে মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে । ১৯৭৯ সালে তালিকাভুক্ত ৬ কোটি ৬০ লাখ টাকা পরিশোধিত মূলধনী প্রতিষ্ঠানটি বাজারে শেয়ার ছেড়ে আরও ২৪ কোটি ৪০ লাখ টাকা উত্তোলন করবে। তাতে কোম্পানির মোট পরিশোধিত মূলধন হবে ৩০ কোটি টাকা।

একই সময়ে কোম্পানটির অনুমোদিত মূলধন ৪০ কোটি টাকা উন্নীত করবে। যা বর্তমান রয়েছে ২৫ কোটি টাকা। অর্থাৎ আরও ১৫ কোটি টাকা বাড়ানো হবে। কোম্পানির পরিচালনা পর্ষদ এই সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসইর তথ্য সূত্রে, কোম্পানির ৬৪৪তম সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ২৫ কোটি টাকার অনুমোদিত ৪০ কোটি টাকায় উন্নিত করা হবে। প্রতিটি শেয়ারের মূল্য হবে ১০ টাকা। অর্থাৎ কোম্পানির মোট শেয়ার হবে ৪ কোটি আর প্রতিটি শেয়ারের মূল্য হবে ১০ টাকা।

সভায় অনুমোদিত মূলধনের পাশাপাশি পরিশোধিত মূলধন ৬ কোটি ৬০ লাখ টাকা থেকে বাড়িয়ে ৩০ কোটি টাকা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছেঅনুমোদিত মূলধন বাড়ানো এবং নতুন শেয়ার ইস্যুর মাধ্যমে পরিশোধিত মূলধন বাড়ানোর বিষয়ে শেয়ারহোল্ডারদের সম্মতির লক্ষ্যে আগামী ২০ অক্টোবর কোম্পানিটির অতিরিক্ত সাধারণ সভার আয়োজন করা হয়েছে। ডিজিটাল প্ল্যাটফর্মে এই সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৬ সেপ্টেম্বর।