রায়পুরে বৃদ্ধাকে কুপিয়ে জখম করল ডাকাতদল, স্বর্ণালংকার লুট

কুপিয়ে জখম

নুর উদ্দিন, লক্ষ্মীপুরঃ লক্ষ্মীপুরের রায়পুরে ডাকাতিকালে বৃদ্ধ আজিজুর রহমান ও তার স্ত্রী রেজিয়া বেগমকে কুপিয়ে জখম করা হয়েছে। এসময় প্রায় ৬ ভরি স্বর্ণালংকার লুটে নিয়ে যায় ডাকাতদল। সোমবার (২২ আগস্ট) দুপুরে আজিজুর রহমানের পূত্রবধূ শাহানারা বেগম বিষয়টি নিশ্চিত করেছেন।

আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। ঘটনার সময় বাসায় অন্য কেউ ছিল না। এরআগে রোববার (২১ আগস্ট) দিবাগত রাত ৩ টার দিকে উপজেলার কেরোয়া ইউনিয়নের পূর্ব কেরোয়া গ্রামে দুবাই প্রবাসী মোশারফ হোসেন পাটওয়ারীর বাড়িতে এ ঘটনা ঘটে।

এদিকে একই গ্রামে ১৯ আগস্ট রাতে ওই এলাকায় ডাকাত ঢুকেছে বলে মসজিদের মাইকে জানানো হয়। পরে এলাকার লোকজন লাটিসোটা নিয়ে দলবদ্ধভাবে রাস্তায় বের হয়ে পাহারা দিয়েছিল। এর দুইদিন পরই ডাকাতদল ঘরে একা পেয়ে আজিজুর রহমান ও তার স্ত্রীকে কুপিয়ে স্বর্ণালংকার লুটে নিয়ে গেছে।

ভূক্তভোগীরা জানায়, দুই পূত্রবধূকে নিয়ে আজিজুর রহমান ও তার স্ত্রী ওই বাসায় থাকেন। সম্প্রতি তার ছেলে মোশারফ ছুটিতে দেশে আসে। ছুটি শেষে রোববার তিনি ফের দুবাই চলে যান। তাকে ঢাকা বিমানবন্দর পর্যন্ত ছেড়ে আসতে তার স্ত্রী শাহানারা বেগম সঙ্গে যান।

আজিজুর রহমানের অন্য পূত্রবধূ কিছুদিন হয়েছে বাবার বাড়িতে বেড়াতে গেছে। এতে রোববার আজিজুর রহমান ও তার স্ত্রী রেজিয়া একাই ছিলেন। ঘটনার সময় রান্না ঘরের জানালা কেটে ৬-৭ জনের ডাকাতদল বাসায় ঢুকে। একপর্যায়ে ডাকাতরা রেজিয়া বেগমের কান থেকে স্বর্ণের দুল, হাতের স্বর্ণের চুড়ি ও গলা থেকে স্বর্ণের চেইন নিয়ে যায়।

এতে প্রায় ৬ ভরি স্বর্ণ ছিল। এসময় চিৎকার করলে ডাকাতরা ধারালো অস্ত্র দিয়ে দুইজনের কান, ঘাড় ও পিঠসহ শরীরের বিভিন্ন অংশে আঘাত করে। আহত অবস্থা তাদেরকে ফেলে রেখে ডাকাতদল পালিয়ে যায়। পরে চিৎকার শুনে আশপাশের লোকজন বাসায় ঢুকে তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। খবর পেয়ে রায়পুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

আজিজুর রহমানের পুত্রবধূ শাহানারা বেগম বলেন, আমরা কেউ বাড়িতে ছিলাম না। এ সুযোগে ডাকাতদল আমার শ্বশুর-শ্বাশুড়িকে কুপিয়ে প্রায় ৫ লাখ টাকার স্বর্ণালংকার লুটে নিয়ে গেছে। রায়পুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হাসান জাহাঙ্গীর বলেন, ঘটনাটি শুনেছি। অভিযোগের বিষয়ে আমি অবগত নই। ওসি স্যারের কাছে কেউ অভিযোগ দিয়েছে কি না, তা আমার জানা নেই।