নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের (২০১৬-১৭) সেশনের প্রায় বিভিন্ন বিভাগের ফলাফল যথাসময়ে প্রকাশ হলেও ঢাকা কলেজের সমাজবিজ্ঞান বিভাগের ফলাফল প্রকাশে গড়িমসি করছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ফলাফল সমস্যা সমাধানে ঢাকা কলেজ শিক্ষার্থীদের খোলাচিঠি।

আজ রোববার, (২১ আগস্ট) ঢাকা কলেজের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা এই ‘খোলাচিঠি’ ঢাবির পরীক্ষা নিয়ন্ত্রক বাহলুল হক চৌধুরী কাছে জমা দেন। এ ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধানের সাথে ফলাফল প্রকাশের বিষয়ে জানতে চাইলে তিনি তাদের আশ্বস্ত করে বলেন, খুব শিগগিরই তোমাদের ফলাফল প্রকাশ হবে।

দেশ সমাচারকে ঢাকা কলেজ সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা জানান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ম্যাম এর সাথে দেখা করে দরখাস্ত দিয়েছি। কিন্তু রেজাল্ট কবে প্রকাশ করবে সে বিষয়ে আমারা অনিশ্চত।

শিক্ষার্থীরা আরও জানান, অধিভুক্ত সরকারি সাত কলেজের মধ্যে চারটি কলেজে সমাজবিজ্ঞান বিভাগ রয়েছে। যেখানে অন্যান্য বিভাগের তুলনায় শিক্ষাথীও অনেক কম। সে হিসেব করলে রেজাল্ট আরও আগেই প্রকাশ করার কথা। সবার রেজাল্ট হয়ে গেছে এখন শুধু আমাদের রেজাল্ট প্রকাশ করার পালা।

যদিও গেল মাসে আমরা যোগাযোগ করছিলাম। পরীক্ষা নিয়ন্ত্রক বাহলুল হক চৌধুরী জানিয়েছিলেন, চলতি মাসের প্রথম সপ্তাহে ফলাফল প্রকাশ করা হবে এমনটিই বলেছেন আমাদের। কিন্তু তারপরও রেজাল্ট প্রকাশে গড়িমসি করায় আমরা দরখাস্ত দিতে বাধ্য হয়েছি।

উল্লেখ্য, ঢাকা কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেছা সরকারি মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ। এই সাতটি কলেজ ১৬ ফেব্রুয়ারি ২০১৭ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয়।