নিজস্ব প্রতিবেদক: শেষ সপ্তাহে (৩১ জুলাই-০৪ আগস্ট) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মার্কেট মুভারের তালিকায় নতুন করে উঠে এসেছে মালেক স্পিনিং, ডেলটা লাইফ ইন্সুরেন্স,ও ইন্ট্রাকো সিএনজি। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর ৩টিরই লেনদেনের পাশাপাশি শেয়ারদর বেড়েছে।

সাপ্তাহিক লেনদেনের চতুর্থ স্থান দখল করেছে মালেক স্পিনিং। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৪ কোটি ৪৩ লাখ ১৫ হাজার ৬০৭টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৪৭ কোটি ৯০ লাখ ৫৮ হাজার টাকা। সপ্তাহের প্রথম কার্মদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ২৬ টাকা ৮০ পয়সা। আর শেষ কার্মদিবসে ক্লোজিং দর হয়েছে ৩৫ টাকা ৬০ পয়সা। গেল সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ৩২.৮৪ শতাংশ।

লেনদেন তালিকার পঞ্চম স্থানে রয়েছে ডেলটা লাইফ ইন্সুরেন্স। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৮৬ লাখ ৮৫হাজার ৪৭১টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৩২ কোটি ৮৩ লাখ ৮৯ হাজার টাকা। সপ্তাহের প্রথম কার্মদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১৩৪ টাকা ৯০ পয়সা। এবং শেষ কার্মদিবসে ক্লোজিং দর হয়েছে ১৪৮ টাকা ৪০ পয়সা। গেল সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১৪ টাকা ৯.২০ শতাংশ।

তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে ইন্ট্রাকো সিএনজি। সপ্তাহজুড়ে কোম্পানিটির ৩ কোটি ৪৬ লাখ ৭৭ হাজার ৭৮০টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১১৬ কোটি ২৫ লাখ ২২ হাজার টাকা। সপ্তাহের প্রথম কার্মদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ২৯ টাকা ৩০ পয়সা। আর শেষ কার্মদিবসে ক্লোজিং দর ছিল ৩৪ টাকা ৭০ পয়সা। গেল সপ্তাহের চেয়ে এর দর বেড়েছে ১৮.৪৩ শতাংশ।