বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজের (বিএনএমপিসি) ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠান উদযাপন করা হয়েছে। প্রতিষ্ঠাানটির অধ্যক্ষের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

আজ রোবাবার সকালে (৩১, জুলাই, ২০২২) প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে: কর্নেল মো: মিজানুর রহমান, পিএসসি, পিএইচডি, এইসি ৪৫ তম প্রতিষ্ঠা বাষিকীর শুভ উদ্বোধন করেন। এ সময় তিনি বর্তমান, প্রাক্তন শিক্ষার্থী ও প্রতিষ্ঠানের শিক্ষবৃন্দকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

এছাড়া অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকলের উদ্দেশ্যে বলেন, “১৯৭৭ সালের ১ আগস্ট রাইফেল্স পাবলিক স্কুল এ্যান্ড কলেজ নামে প্রতিষ্ঠানটির যাত্রা শুরু হয়েছিল। সময়ের সাথে সাথে প্রতিষ্ঠানটির ব্যাপ্তি ঘটেছে খুব দ্রুত। দিবা শাখার পাশাপাশি যুক্ত হয়েছে প্রভাতি এবং ইংরেজি ভার্সন।

শীক্ষার্থীর সংখ্যাও বেড়ে প্রায় ৮ হাজারে উন্নীত হয়েছে। এখানে শিক্ষার পাশাপাশি শীক্ষার্থীর সংস্কৃতিচর্চা, খেলধুলা ও নানারকম আত্নবিকাশমূলক সহপাঠ্যক্রমিক কার্যক্রমের মাধ্যমে নিজেদের গড়ে তুলছে।

এ প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থীরা নিজেদের মেধা ও শ্রম দিয়ে দেশের সর্বোত্তম নাগরিক ও দক্ষ পেশাজীবী হিসেবে অত্নপ্রকাশ করেছে। অত্ননির্ভরশীল জাতি সৃষ্টির ক্ষেত্রে তাঁরা অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।

দেশ ও দেশের বাইরে তাঁরা প্রতিষ্ঠানের ভাবমূর্তি উজ্জল করেছে। বর্তমানে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজ শিক্ষাক্ষেত্রে একটি সুপরিচিত ‘আইকনে’পরিণত হয়েছে। উদ্বোধন শেষে ক্যাম্পাসে বর্ণাঢ্য র‌্যালীর মাধ্যমে অনুষ্ঠানের দৃষ্টিনন্দন কার্যক্রম শুরু হয়।

এ সময় কেক কেটে অনুষ্ঠানটি স্মরণীয় করে রাখা হয়। এরপর প্রতিষ্ঠানের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ কর্তৃক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। প্রাক্তন বনাম বর্তমান শিক্ষর্থীদের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচের মধ্য দিয়ে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজের গৌরবের ৪৫তম প্রতিষ্ঠা বার্ষিকীর সমাপ্তি ঘটে।