৫ কোম্পানির বিনিয়োগকারীদের কপালে চিন্তার ভাঁজ

কোটি টাকা গায়েব

নিজস্ব প্রতিবেদক: ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) শীর্ষ লেনদেনের ১০ কোম্পানি হলো- বেক্সিমকো লিমিটেড, মতিন স্পিনিং, কেডিএস লিমিটেড, ফরচুন সুজ, আইপিডিসি ফাইন্যান্স, সোনালী পেপার, ওরিয়ন ইনফিউশন, কাট্টালি টেক্সটাইল, স্কয়ার টেক্সটাইল এবং শাইনপুকুর সিরামিকস।

লেনদেনের শীর্ষ কোম্পানিগুলোর মধ্যে ৪ কোম্পানির বিনিয়োগকারীরা স্বস্তিতে বিরাজ করলেও ৫ কোম্পানির বিনিয়োগকারীদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো: বেক্সিমকো লিমিটেড, আইপিডিসি ফাইন্যান্স, সোনালী পেপার, ওরিয়ন ইনফিউশন এবং শাইনপুকুর সিরামিকস। ফরচুন সুজের দর অপরিবর্তিত ছিল।

  • বেক্সিমকো লিমিটেড: কোম্পানিটির ১ কোটি ৬৭ লাখ ১১ হাজার ৫৭৮টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ১৯৪ কোটি ১১ লাখ ১৫ হাজার টাকা। গেল সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১১৬ টাকা ৬০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১১৪ টাকা ২০ পয়সা। এর আগের সপ্তাহের চেয়ে দর কমেছে ২ টাকা ৪০ পয়সা বা ২.০৬ শতাংশ।
  • আইপিডিসি ফাইন্যান্স: কোম্পানিটির ১ কোটি ৩ লাখ ৮২ হাজার ৪৬০টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৬০ কোটি ৫৪ লাখ ২৫ হাজার টাকা। গেল সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৫৯ টাকা ৫০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৫৬ টাকা ৫০ পয়সা। এর আগের সপ্তাহের চেয়ে দর কমেছে ৩ টাকা বা ৫.০৪ শতাংশ।
  • সোনালী পেপার: কোম্পানিটির ৯ লাখ ৪৭ হাজার ২৪৮টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৫৮ কোটি ৬৮ লাখ ৮৮ হাজার টাকা। গেল সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৬৩৯ টাকা ৭০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৫৯৮ টাকা ৭০ পয়সা। এর আগের সপ্তাহের চেয়ে দর কমেছে ৪১ টাকা বা ৬.৪১ শতাংশ।
  • ওরিয়ন ইনফিউশন: কোম্পানিটির ৪৮ লাখ ৯৮ হাজার ৪৮৭টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৫৩ কোটি ১০ লাখ ৩০ হাজার টাকা। গেল সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ১০৭ টাকা ১০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ১০৪ টাকা ৭০ পয়সা। এর আগের সপ্তাহের চেয়ে এর দর কমেছে ২ টাকা ৩০ পয়সা বা ২.২৪ শতাংশ।
  • শাইনপুকুর সিরামিকস: কোম্পানিটির ৯৫ লাখ ৪৬ হাজার ৫৭০টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার মূল্য ৪১ কোটি ১৬ লাখ ৫৯ হাজার টাকা। গেল সপ্তাহের প্রথম কার্যদিবসে কোম্পানিটির উদ্বোধনী দর ছিল ৪৩ টাকা ৬০ পয়সা। আর শেষ কার্যদিবসে ক্লোজিং দর হয়েছে ৪১ টাকা ৯০ পয়সা। এর আগের সপ্তাহের চেয়ে এর দর কমেছে ১ টাকা ৭০ পয়সা বা ৩.৯০ শতাংশ।