ঢাবির ‘ঘ’ ইউনিটের পরীক্ষার ফলাফল আগামীকাল

নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) (২০২১-২২) শিক্ষাবর্ষের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল আগামীকাল (৫ জুলাই), মঙ্গলবার প্রকাশ করা হবে।

দুপুর ১টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

আজ সোমবার (৪ জুলাই) দুপুরে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা ফল প্রকাশ শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

গেলো ১১ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) (২০২১-২০২২) শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।। সামাজিক বিজ্ঞান অনুষদের জন্য নির্ধারিত ‘ঘ’ইউনিটে মোট আসন রয়েছে ১৩৩৬টি। এর বিপরীতে পরিক্ষায় অংশগ্রহন করে ৭৮ হাজার ২৯ জন শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের অধীনে রয়েছে সামাজিক বিজ্ঞান, কলা, বিজ্ঞান, ব্যবসা শিক্ষা, আইন, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস এবং জীববিজ্ঞান অনুষদ। সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট, স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউট, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজ এবং আধুনিক ভাষা ইনস্টিটিউটের অধীনে ৫৫টি বিভাগ রয়েছে।