সামার সেমিস্টারে এশিয়ান ইউনিভার্সিটি দিচ্ছে শতভাগ স্কলারশিপ

বাংলাদেশে বর্তমানে সরকারী বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলো যোগ্য ও দক্ষ নাগরিক গড়ে তোলার ক্ষেত্রে অনেকাংশে এগিয়ে। বেশিরভাগ ছাত্রছাত্রী এখন সময় নস্ট না করে শুরুতেই বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি হয়ে যায়।

আর এ ক্ষেত্রে প্রতিটি শিক্ষার্থীর স্বপ্ন থাকে স্কুল-কলেজের গন্ডি পেরিয়ে সে একটি বড় বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবে। যার নাম শুনলেই সবাই চিনবে। যার থাকবে বিশাল একটি ক্যাম্পাস, সুন্দর একটি পরিবেশ। নতুন স্বপ্ন, নতুন জায়গা, নতুন কিছু বন্ধুবান্ধব, নতুন কিছু শুভাকাঙ্খী।

সাধ, সাধ্য আর উচ্চশিক্ষার তীব্র আকাঙ্খাকে বাস্তবে রুপ দিতেই দীর্ঘ ২ যুগ পূর্বে বিশিষ্ট শিক্ষাবিদ সাহিত্যিক ও অর্থনীতিবিদ প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক প্রতিষ্ঠা করেছিলেন উচ্চশিক্ষার বাতিঘর এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ।

দরিদ্র মেধাবীদের সুযোগ দিতে বিশ্ববিদ্যালয়ে রয়েছে ফুল ফ্রি স্কলারশিপ ও ওয়েভার সুবিধা। মহান মুক্তিযুদ্ধে যারা দেশের তরে যুদ্ধ করেছেন সেই সব বীর মুক্তিযোদ্ধাদের সন্তানরা এখানে সম্পূর্ণ বিনা খরচে পড়ালেখা করার সুযোগ পাচ্ছে।

এসএসসি ও এইচএসসি জিপিএ ৫ (গোল্ডেন) প্রাপ্তদের জন্য ১০০% স্কলারশীপ , এসএসসি ও এইচএসসি জিপিএ ৫ (জেনারেল) প্রাপ্তদের জন্য ৫০%, এসএসসি ও এইচএসসি জিপিএ ৪+৪ (চতুর্থ বিষয় ছাড়া) প্রাপ্তদের জন্য ২৫% স্কলারশীপ দেয়া হচ্ছে। এছাড়া ভাইবোন ও স্বামী-স্ত্রীরা পাচ্ছে বিশেষ ছাড়। মেধাবী ছাত্রছাত্রীদের প্রতিবছর প্রায় ২ কোটি টাকার শিক্ষাবৃত্তি দেয়া হচ্ছে।