শিক্ষার্থীদের মিলনমেলা

এশিয়ান ইউনিভার্সিটি’র সরকার ও রাজনীতি বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা-২০২২অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২১ জুন) এইউবি স্থায়ী ক্যাম্পাসে নানান আয়োজনের মধ্য দিয়ে “হৃদয়ে এশিয়ান” শীর্ষক এই মিলনমেলা শেষ হয়।

মিলনমেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাতা উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর ট্রেজারার ও উপাচার্য (এক্টিং)প্রফেসর ড. মো: নূরুল ইসলাম।

অনুষ্ঠানে সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে এইউবি প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাতা উপাচার্য প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক বলেন, দক্ষ ও যোগ্য নাগরিক গড়ে তোলার লক্ষেই এইউবি ২৬ বছর যাবত তার শিক্ষা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। বর্তমান সময়ে দক্ষতার কোন বিকল্প নেই। মৌলিক শিক্ষার পাশাপাশি কারিগরী শিক্ষার ক্ষেত্রেও আমাদেরকে গুরুত্ব দিতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে এইউবি ট্রেজারার প্রফেসর ড. মো: নূরুল ইসলাম বলেন, স্বল্প খরচে মানসম্মত শিক্ষা দেয়ার মহানব্রত নিয়ে এশিয়ান ইউনিভার্সিটি তার শিক্ষার্থীদের অনেক ধরনের সুয়োগ সুবিধা দিচ্ছে। ১০০% পর্যন্ত স্কলারশীপ দিচ্ছে এসএসসি ও এইচএসসি ফলাফলের উপর। শিক্ষার্থীদের প্রাপ্ত সিজিপিএর উপরও ছাড় দেয়া হচ্ছে। উন্নত জাতিগঠনে শিক্ষার্থীদের জন্য এইসব সুবিধা তৈরী করে দিয়েছে এইউবি ট্রাস্টিবোর্ড।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: সামছুজ্জামান, সহযোগী অধ্যাপক মো: জাকির হোসেন, প্রভাষক মনিজা ইসলাম। সরকার ও রাজনীতি বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক নিঘাত সুলতানা তার সভাপতির বক্তব্যে আগত অতিথিদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে “হৃদয়ে এশিয়ান” প্রাক্তদের মিলনমেলা ২০২২ সমাপ্তি ঘোষনা করেন। এসময় বিভাগের সকল শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।