সাপ্লাই লাইন ও বাংলাদেশ ফাইন্যান্স দোকান মালিকদের দিচ্ছে ঋণ সুবিধা

সহজ শর্তে মাত্র ১ দিনেই ঋণ সুবিধা পাবেন মুদি দোকান মালিকরা। টেকসই উন্নয়নের অগ্রযাত্রায় ক্ষুদ্র উদ্যোক্তাদের অন্তর্ভূক্তকরণের লক্ষ্যে বাংলাদেশ ফাইন্যান্স ও সাপ্লাই লাইন লিমিটেডের মধ্যে একটি সহযোগিতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

এ চুক্তির আওতায় সাপ্লাই লাইন লিমিটেডের নিবন্ধিত মুদি দোকানদারদের স্বল্প মেয়াদি ঋণ (ইনভয়েস ক্রেডিট) প্রদান করবে বাংলাদেশ ফাইন্যান্স। এর ফলে ফাইন্যানন্সিয়াল প্রতিষ্ঠান এবং মুদি দোকানের মধ্যে যোগসূত্র তৈরির পাশাপাশি টেকনোলজির ব্যবহারে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছানোর মাধ্যমে সরকারের এসডিজি বাস্তবায়ন করতে চায় দুই প্রতিষ্ঠান।

এই উদ্যোগের ফলে ক্ষুদ্র উদ্যোক্তা, যারা পুঁজি স্বল্পতার কারণে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারেননি, তারা স্বল্পসুদে, সহজ শর্তে এবং একদিনের মধ্যে পুঁজির যোগান পাবেন।

সাপ্লাইলাইন বিগত এক বছরে সিঙ্গাপুর ভিত্তিক এক্সিলারেটিং এশিয়া, এবং সিলিকন ভ্যালি ভিত্তিক ভেঞ্চার ক্যাপিটাল ফার্ম হাস্টল ফান্ড থেকে প্রি-সিড ক্যাপিটাল রেইজ করেছে । বিদেশী বিনিয়োগকারীর এর মাধ্যমে বাংলাদেশের আনাচে কানাচে পৌঁছে দিচ্ছেন ঝামেলা বিহিন ফিন্যানশিয়াল সার্ভিস এবং এর শক্তিশালী ডেলিভারি নেটওয়ার্ক এর মাধ্যমে দোকানদাররা মালামাল কেনাকাটা সংক্রান্ত সকল সমস্যার সহজ সমাধান দিচ্ছেন।

সম্পতি রাজধানীর দিলকুশায় বাংলাদেশ ফাইন্যান্সের প্রধান কার্যালয়ে সহযোগিতা চুক্তিটি স্বাক্ষরিত হয়।

চুক্তি সাক্ষর অনুষ্ঠানে সাপ্লাই লাইনের পক্ষে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ও  কোফাউন্ডার ইরফান রফিক এবং বাংলাদেশ ফাইন্যান্স এর পক্ষে প্রতিষ্ঠানটির এমডি ও সিইও কায়সার হামিদ চুক্তিতে স্বাক্ষর করেন।