নিজস্ব প্রতিবেদক: ফের টেস্ট দলে ডাক পেলেন উইকেটরক্ষক-ব্যাটার এনামুল হক বিজয়। দীর্ঘ ৮ বছর পর টেস্ট পোষাকে মাঠে নামবেন এই ব্যাটার। এর আগে ২০১৪ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট খেলেছিলেন তিনি। সেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আবারও মাঠে নামবেন বিজয়। ইয়াসির আলী রাব্বি পিঠের ইনজুরিতে পড়ায় ক্যারিবীয় সফর থেকে ছিটকে পড়েছেন। তার জায়গাতেই ডাক পেয়েছেন এনামুল হক বিজয়।

২০১৩ সালে অভিষেক হওয়ার পর এই ডানহাতি ব্যাটার খেরেছেন মাত্র চারটি টেস্ট। এই চার টেস্টে রান করেছেন ৭৩। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগে থেকেই ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে ছিলেন বিজয়। তবে ক্যারিবীয়দের বিপক্ষে টেস্টে খেলা হয়নি বিজয়ের। রাব্বি ছিটকে যাওয়াতে এবার সে সুযোগও পেলেন তিনি। তবে বৃহস্পতিবার থেকে অ্যান্টিগাতে শুরু হওয়া টেস্টে তিনি থাকতে পারছেন না।

সব কিছু ঠিক থাকলে ১৭ জুন অ্যান্টিগার বিমান ধরার কথা রয়েছে বিজয়ের। ভাগ্য ভালো থাকলে খেলতে পারেন দ্বিতীয় টেস্টে। ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) আসরে অবিশ্বাস্য ফর্মে ছিলেন বিজয়। ১৫ ম্যাচে করেছিলেন এক হাজার ১৩৮ রান। ৯টি ফিফটি, ৩টি সেঞ্চুরি, সর্বোচ্চ ইনিংস ১৮৪ রানের।

উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের প্রথম দিন পিঠের চোটে পড়েন রাব্বি। স্ক্যান করানোর পর জানা যায়, তার মেরুদণ্ডের নিচে চিড় ধরা পড়েছে। ফলে সিরিজ থেকেই ছিটকে গেছেন তিনি।

বাংলাদেশ টেস্টের সম্ভব্য স্কোয়াড
সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মমিনুল হক, লিটন দাস, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, ইবাদত হোসেন, খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, মোস্তাফিজুর রহমান ও নুরুল হাসান সোহান।