বিএনএমপিসিতে অনুষ্ঠিত ২য় জাতীয় বিজ্ঞান উৎসব-২০২২ শেষ হলো আজ

দেশ সমাচার ডেস্ক : বিপুল উৎসাহ ও উদ্দীপনার সাথে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজে আয়োজিত ২য় জাতীয় বিজ্ঞান উৎসব-২০২২ সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়েছে।

আজ (২১ মে, ২০২২) শনিবার বিকেল ৩:৩০ ঘটিকায় উৎসবের সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে ল্যাপটপসহ পুরস্কার বিতরণ করেছেন বরেণ্য অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল।

গেলো বৃহস্পতিবার ২য় জাতীয় বিজ্ঞান উৎসবের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের সাবেক অধ্যাপক, কম্পিউটার বিজ্ঞানী ও বিশিষ্ট কলামিস্ট অধ্যাপক ড. মোহাম্মদ কায়োকোবাদ।

এ ছাড়া স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ লে: কর্নেল মো: মিজানুর রহমান, পিএসসি, পিএইচডি, এইসি।

এ সময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তোমাদের মতো মেধাবী শিক্ষার্থীদের গুরুত্বপূর্ন ভূমিকা রাখবে বলে আমি আশ করি। তোমাদের মতো খুদে বিজ্ঞানীদের হাত ধরে, জ্ঞান-বিজ্ঞানে প্রতিদিনই এ দেশ তার অভীষ্ট লক্ষ্য অর্জনে এগিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, আর এই এগিয়ে যাওয়ার চালিকাশক্তি হচ্ছে দেশের নতুন প্রজন্ম। বিজ্ঞান শিক্ষাকে ছড়িয়ে দিতে এবং শিক্ষার্থীদের মাঝে উদ্ভাবনের উৎসাহ দিতেই আমাদের আজকের আয়েজন।

 

২য় জাতীয় বিজ্ঞান উৎসবে দেশের স্বনামধন্য ১৫০টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৩০০ প্রজেক্ট প্রদর্শিত হচ্ছে এবং বিজ্ঞান বিষয়ক অলিস্পিয়াড, দেওয়াল পত্রিকা, প্রজেক্ট উপস্থাপন, উপস্থিত বক্তৃতা, এনালিইটিক্যাল কুইজ, গল্প লিখন, কম্পিউটার গেমিংসহ অন্যান্য ইভেন্টের আয়োজন করা হয়েছে।

এ ছাড়া উক্ত বিজ্ঞান উৎসবে জাতীয় বিজ্ঞান জাদুঘর ২টি ফোর-ডি মুভি বাস ও ১টি মিউজিয়াম বাসের মাধ্যমে ভ্রাম্যমাণ প্রদর্শনীর ব্যবস্থা করা হয়েছে।