এসিআই’র ব্রান্ড নিউ ফোটন অ্যাম্বুলেন্স হস্তান্তর

ফোটন অ্যাম্বুলেন্স

এসিআই মটরস্ দেশের অন্যতম বৃহৎ বাণিজ্যিক গ্রুপ এসিআই লিমিটেডের একটি সহযোগী প্রতিষ্ঠান। এসিআই মটরস্ ২০১৯ সালে বাংলাদেশে একক পরিবেশক হিসেবে বিশ্ববিখ্যাত বাণিজ্যিক গাড়ির ব্র্যান্ড – ফোটনের বিপণন শুরু করে। সম্প্রতি “সংযোগ (কানেক্টিং পিপল ফাউন্ডেশন)” নামক একটি অলাভজনক সংস্থা এসিআই মটরস্ থেকে একটি নতুন ফোটন অ্যাম্বুলেন্স ক্রয় করে।

সোমবার (১৬ মে) এসিআই লিমিটেড একটি অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করে। এসিআই লিমিটেডের প্রধান কার্যালয় এসিআই সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে এসিআই লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. আরিফ দৌলা প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। তিনি কীভাবে ফোটন অ্যাম্বুলেন্স বাংলাদেশের সাধারণ মানুষের জীবন রক্ষাকারী হতে পারে, সে সম্পর্কে তার ফলপ্রসু বক্তব্য তুলে ধরেন।

অনুষ্ঠানে এসিআই মটরস্ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. এফ এইচ আনসারি এবং নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস এবং অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অ্যাম্বুলেন্সের অনন্য বৈশিষ্ট্যগুলো দেখে “সংযোগ” তাদের সন্তুষ্টি প্রকাশ করেন এবং আশা করেন, এই ধরণের আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত অ্যাম্বুলেন্স বাংলাদেশের স্বাস্থ্যসেবা খাতের উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে।

ব্র্যান্ড নিউ ফোটন অ্যাম্বুলেন্সে রয়েছে অনন্য বৈশিষ্ট্য যা রোগী এবং ড্রাইভার উভয়েরই আরাম নিশ্চিত করে। এছাড়াও এতে রয়েছে শীতাতপ নিয়ন্ত্রনের জন্য অল রাউন্ড ভেন্ট, অক্সিজেন সিলিন্ডার, ওষুধের জন্য ক্যাবিনেট, প্রাথমিক চিকিৎসা বাক্স এবং ফোল্ডিং স্ট্রেচার।

অ্যাম্বুলেন্সের ড্রাইভার কেবিনে উপযুক্ত এয়ার-কন্ডিশনিং সিস্টেম, হাই-টেক ড্যাশ বোর্ড, পাওয়ার স্টিয়ারিং, অ্যাডজাস্টেবল সিট, অটো উইন্ডো এবং ডোর লক সিস্টেম রয়েছে। চালক এবং রোগীর নিরাপত্তার জন্য অ্যাম্বুলেন্সে অ্যান্টি-লক ব্রেকিং প্রযুক্তি রয়েছে। এসিআই মটরস্ তাদের দেশব্যাপী বিক্রয়োত্তর সার্ভিস নেটওয়ার্কের মাধ্যমে এই অ্যাম্বুলেন্সের জন্য ৬টি বিনামূল্যে সাভিস সহ ৩ বছরের ওয়ারেন্টি সুবিধা দেওয়ার প্রতিশ্রুতি দেয়।