ডিএসইতে লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (১২মে) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন শেষ হয়েছে সূচকের পতনে। এছাড়া এদিন বেশিরভাগ কোম্পানির শেয়ার দর ও টাকার পরিমাণ কমে লেনদেন সম্পন্ন হয়।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আজকে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৫৬৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৪৩২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৪০৬ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৮১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯১ টির, দর কমেছে ২৪২ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪৮ টির।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮২৩ কোটি ৩৬ লাখ টাকার- যা আগের কার্যদিবস থেকে ৩১২ কোটি ৩৪ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ১৩৫ কোটি ৭০ লাখ টাকার।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ২৩৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৯২টি প্রতিষ্ঠানের মধ্যে ৬৮ট কোম্পানির শেয়ার দর বেড়েছে , কমেছে ১৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির দর। সিএসইতে মোট ২৯ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

সূত্র: সানবিডি