দেশ সমাচার ডেস্ক : শেয়ারবাজারে তালিকাভুক্ত সাত মিউচ্যুয়াল ফান্ডের আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। ফান্ডগুলো হলো- প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালেন্সড ফান্ড, এসইএমএল আইবিবিএল শরীয়াহ ফান্ড, আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি থার্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি অগ্রণী ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড এবং আইসিবি ফার্স্ট ইম্পোলয়িজ ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

  • প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড : তৃতীয় প্রান্তিকে ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইডঈইউ) হয়েছে ১২ পয়সা। গত বছর একই সময়ে ফান্ডটির ইপিইউ হয়েছিল ১৯ পয়সা। প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে ফান্ডটির ইপিইউ হয়েছে ৪৮ পয়সা। গত বছরের একই সময়ে তা ২৮ পয়সা ছিল। গত ৩১ মার্চ, ২০২২ তারিখে ফান্ডটির ইউনিটপ্রতি নিট সম্পদ মূল্য ছিল ১০ টাকা ২৯ পয়সা।
  • ভ্যানগার্ড এএমএল রূপালী ব্যাংক ব্যালেন্সড ফান্ড : প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২২) ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ২৬ পয়সা। গত বছর একই সময়ে ফান্ডটির ইউনিটপ্রতি লোকসান হয়েছিল ০৯ পয়সা। গত ৩১ মার্চ, ২০২২ তারিখে ফান্ডটির ইউনিটপ্রতি নিট সম্পদ মূল্য ছিল ১০ টাকা ৫৯ পয়সা।
  • এসইএমএল আইবিবিএল শরীয়াহ ফান্ড : তৃতীয় প্রান্তিকে ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ০২ পয়সা। গত বছর একই সময়ে ফান্ডটির ইপিইউ হয়েছিল ২৩ পয়সা। প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে ফান্ডটির ইপিইউ হয়েছে ৬৩ পয়সা। গত বছরের একই সময়ে তা ১ টাকা ৮১ পয়সা ছিল। গত ৩১ মার্চ, ২০২২ তারিখে ফান্ডটির ইউনিটপ্রতি নিট সম্পদ মূল্য ছিল ১০ টাকা ৯৩ পয়সা।
  • আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড : তৃতীয় প্রান্তিকে ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ২২ পয়সা। গত বছর একই সময়ে ফান্ডটির ইপিইউ হয়েছিল ১৬ পয়সা। প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে ফান্ডটির ইপিইউ হয়েছে ৬০ পয়সা। গত বছরের একই সময়ে তা ৩১ পয়সা ছিল। গত ৩১ মার্চ, ২০২২ তারিখে ফান্ডটির ইউনিটপ্রতি নিট সম্পদ মূল্য ছিল ১১ টাকা ০৭ পয়সা।
  • আইসিবি থার্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড : তৃতীয় প্রান্তিকে ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইডঈইউ) হয়েছে ১৬ পয়সা। গত বছর একই সময়ে ফান্ডটির ইপিইউ হয়েছিল ০৮ পয়সা। হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে ফান্ডটির ইপিইউ হয়েছে ৪৭ পয়সা। গত বছরের একই সময়ে তা ২৫ পয়সা ছিল। গত ৩১ মার্চ, ২০২২ তারিখে ফান্ডটির ইউনিটপ্রতি নিট সম্পদ মূল্য ছিল ৯ টাকা ৯৪ পয়সা।
  • আইসিবি অগ্রণী ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড : তৃতীয় প্রান্তিকে ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ১১ পয়সা। গত বছর একই সময়ে ফান্ডটির ইপিইউ হয়েছিল ০.০৪ পয়সা। হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে ফান্ডটির ইপিইউ হয়েছে ৬২ পয়সা। গত বছরের একই সময়ে তা ৩০ পয়সা ছিল। গত ৩১ মার্চ, ২০২২ তারিখে ফান্ডটির ইউনিটপ্রতি নিট সম্পদ মূল্য ছিল ১১ টাকা ৬৬ পয়সা।
  • আইসিবি ফার্স্ট ইম্পোলয়িজ ফান্ড : তৃতীয় প্রান্তিকে ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ১৩ পয়সা। গত বছর একই সময়ে ফান্ডটির ইপিইউ হয়েছিল ১৭ পয়সা। প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে ফান্ডটির ইপিইউ হয়েছে ৪১ পয়সা। গত বছরের একই সময়ে তা ৩০ পয়সা ছিল। গত ৩১ মার্চ, ২০২২ তারিখে ফান্ডটির ইউনিটপ্রতি নিট সম্পদ মূল্য ছিল ১২ টাকা ৩৮ পয়সা।