ক্যাশ ডিভিডেন্ড

দেশ সমাচার ডেস্ক : চলতি সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত ৭ কোম্পানি ডিভিডেন্ড ঘোষণা করতে যাচ্ছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে। কোম্পানিগুলো হলো : কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, পিপলস ইন্স্যুরেন্স, ঢাকা ইন্সুরেন্স, সেনাকল্যাণ ইন্সুরেন্স, ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক, এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স ও এনসিসি ব্যাংক।

  • কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স: কোম্পানিটির বোর্ড সভা আগামী ১৮ এপ্রিল ২০২২ দুপুর ২.৩০ টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হবে। আগের বছর কোম্পানিটি বিনিয়োগকারীদের ১০ শতাংশ ডিভিডেন্ড দিয়েছিল। এর মধ্যে ৬ শতাংশ ক্যাশ এবং ৪ শতাংশ স্টক ডিভিডেন্ড।
  • পিপলস ইন্স্যুরেন্স: কোম্পানিটির বোর্ড সভা আগামী ১৯ এপ্রিল ২০২২ দুপুর ২.১০ টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করবে। এর আগের বছর কোম্পানিটি ১১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল।
  • ঢাকা ইন্সুরেন্স: কোম্পানিটির বোর্ড সভা আগামী ২০ এপ্রিল ২০২২ দুপুর ২.৩০ টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ডিসেম্বর, ২০২১ সমাপ্তঅর্থবছরের নিরীক্ষিতআর্থিক প্রতিবেদনপর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণাকরবে। এর আগের বছর কোম্পানিটি ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল।
  • সেনাকল্যাণ ইন্সুরেন্স: কোম্পানিটির বোর্ড সভা আগামী ২০ এপ্রিল ২০২২ দুপুর ২.৩০ টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্তঅর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করবে। নতুন তালিকাভুক্ত কোম্পানিটি প্রথমবারের মতো ডিভিডেন্ড দিচ্ছে।
  • ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংক: কোম্পানিটির বোর্ড সভা আগামী ২০ এপ্রিল ২০২২ বিকাল ৩ টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করবে। এর আগের বছর কোম্পানিটি ১০ শতাংশ ডিভিডেন্ড দিয়েছিল। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড।
  • এশিয়া প্যাসিফিক ইন্স্যুরেন্স: কোম্পানিটির বোর্ড সভা আগামী ২১ এপ্রিল বিকাল ২.৩০ টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর, ২০২১ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ডিভিডেন্ড ঘোষণা করবে কোম্পানিটি। এর আগের বছর কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছিল।
  • এনসিসি ব্যাংক: কোম্পানিটির বোর্ড সভা আগামী ২৩ এপ্রিল ২০২২ সকাল ১১ টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ডিভিডেন্ড ঘোষণা করবে। এর আগের বছর কোম্পানিটি ১৫ শতাংশ ডিভিডেন্ড দিয়েছিল। এর মধ্যে ৭.৫০ শতাংশ ক্যাশ এবং ৭.৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড।