মেট্রোরেলের ভাড়ার তালিকা

মেট্রোরেলের সর্বনিম্ন ভাড়া ১৫ আর সর্বোচ্চ ৭৫ টাকা নির্ধারন করা হয়েছে। আপাতত এমন প্রস্তাবই দেয়া হয়েছে বলে জানিয়েছেন ম্যাস র‍্যাপিড ট্রানজিড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এমএএন ছিদ্দিক।

সোমবার (১১ এপ্রিল) সকালে মেট্রোরেল ১ টার্মিনাল পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা জানান তিনি। এসময় তিনি জানান, ১৬ ডিসেম্বর থেকে চালু হবে মেট্রোরেল। প্রাথমিকভাবে চলবে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত। যেকোনো এক স্টেশন থেকে পরের স্টেশনে যেতে গুনতে হবে ১৫ টাকা। ভাড়া নির্ধারণে জিরো পয়েন্ট ধরা হয়েছে মিরপুর ১১ নম্বরকে।

এমআরটি লাইন ৬ এ ভূমি অধিগ্রহণ, মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত বর্ধিত অংশ নির্মানসহ পাঁচটি খাতে সাড়ে ১১ হাজার কোটি টাকা খরচ বাড়ানোর প্রস্তাব করা হয়েছে বলেও জানান ম্যাস র‍্যাপিড ট্রানজিড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক।

উড়াল মেট্রোট্রেনের ভাড়া কেমন হতে পারে তার একটি ধারণা দিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

প্রকাশিত সম্ভাব্য ভাড়ার তালিকায় জিরো পয়েন্ট ধরা হয়েছে মিরপুর ১১ কে। সেই মোতাবেক পল্লবীর ভাড়া ১৫ টাকা এবং উত্তরা দক্ষিণের ভাড়া ২০ টাকা, উত্তরা উত্তরের ভাড়া ২৫ টাকা।

অন্যদিকে মিরপুর ১১ থেকে মিরপুর ১০ এর ভাড়া ১৫ টাকা, কাজীপাড়ার ভাড়া ২০ টাকা, আগারগাঁওয়ের ভাড়া ২৫ টাকা, বিজয় সরণি ও ফার্মগেট পর্যন্ত ৩০ টাকা, কারওয়ান বাজার ও শাহবাগ পর্যন্ত ৩৫ টাকা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাড়া ৪০ টাকা, মতিঝিল ৪৫ টাকা এবং কমলাপুর ৫০ টাকা।