দেশ সমাচার ডেস্ক : গেলো ০৭ রমজান শনিবার এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের আয়োজনে মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল বিশ্ববিদ্যালয়ের আশুলিয়াস্থ স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও উপাচার্য প্রফেসর ড.আবুল হাসান মুহাম্মদ সাদেক। এছাড়া সভায় সভাপতিত্ব করেন এশিয়ান ইউনিভার্সিটি‘র ট্রেজারার প্রফেসর ড. মো: নূরুল ইসলাম।

মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনায় প্রধান আলোচক হিসেবে ছিলেন ইসলামিক স্কলার ও মিডিয়া ব্যক্তিত্ব প্রফেসর ড. মোখতার আহমদ। আলোচনা সভা ও ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন এশিয়ান ইউনিভার্সিটি’র সকল শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে এইউবি প্রতিষ্ঠাতা ও প্রতিষ্ঠাতা উপাচার্য বলেন, মাহে রমজান আমাদের ধৈর্য ও সবর শিক্ষা দেয়,রমযানের প্রকৃত শিক্ষাই পারে সমাজ থেকে অন্যায়, অনাচার দূর করতে। সমাজে অবহেলিত মানুষের পাশে দাড়ানোর উত্তম সময় হল মাহে রমজান।

প্রধান আলোচক উপস্থিত সবাইকে ব্যক্তি ও পারিবারিক জীবনে ইসলামের শিক্ষায় শিক্ষিত হয়ে জীবন পরিচালনার তাগিদ দেন। রমজান এর শিক্ষা একটি পরিবার তথা সমাজকে আলোকিত করতে পারে। অবশ্যই আমাদের সঠিক দ্বীনি শিক্ষা অর্জন নিশ্চিত করতে হবে। আর এর জন্য উত্তম সময় হল এই মাহে রমজান। সবশেষে দোয়া ও মুনাজাতের মধ্য দিয়ে ইফতার মাহফিলের সমাপ্তি ঘটে।