সিএইচটিবি

চাইল্ড হার্ট ট্রাস্ট বাংলাদেশের (সিএইচটিবি) উদ্যোগে শুক্রবার ( ৮ এপ্রিল ) রাজধানীতে এক ইফতার মাহফিলের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেন্ট্রাল হসপিটাল লিমিটেডের চেয়ারম্যান এবং চাইল্ড হার্ট ট্রাস্ট বাংলাদেশের প্রধান পৃষ্ঠপোষক প্রখ্যাত সার্জন অধ্যাপক ডা. মতিওর রহমান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের প্রেসিডেন্ট এবং কোভিড ১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক মো. শহিদুল্লাহ।

বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন অধ্যাপক আবিদ হোসেন মোল্লা, অধ্যাপক মো. রুহুল আমিন, অধ্যাপক মেজবাহ উদ্দিন আহম্মেদ এবং সুপ্রিম কোর্টের আইনজীবী এ. কে. এম বদরোদ্দোজা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সিএইচটিবির সহসভাপতি এবং স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত প্রখ্যাত শিশু হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল নুরুন্নাহার ফাতেমা ( অব.)। তিনি বলেন, অসহায় ও দরিদ্র জন্মগত শিশু হৃদরোগীদের চিকিৎসার সহায়তার লক্ষ্যে ২০১৪ সালের ২৬ জুন সিএইচটিবির যাত্রা শুরু হয়। প্রতিষ্ঠালগ্ন থেকেই এ পর্যন্ত এই প্রতিষ্ঠান প্রায় ২০০ শতাধিক জন্মগত হৃদরোগীকে প্রায় ১ কোটি টাকা অনুদান এবং বিদেশি সাহায্য সংস্থার সহায়তায় ১৩০০ রোগীর বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করেছে।

সিএইচটিবির সেক্রেটারি জেনারেল প্রফেসর আব্দুস সালাম বলেন, অসহায় ও অস্বচ্ছল জন্মগত হৃদরোগীদের চিকিৎসায় একটি বিশ্বমানের হাসপাতাল প্রতিষ্ঠার লক্ষ্যে সিএইচটিবি কাজ করে যাচ্ছে। তিনি সকলকে সামর্থ্য অনুযায়ী অর্থ, মেধা ও সময় দিয়ে উক্ত কার্যক্রমে সামিল হওয়ার জন্য অনুরোধ করেন।

চাইল্ড হার্ট ট্রাস্ট বাংলাদেশ মূলত একটি চ্যারিটি কার্যক্রম। বিভিন্ন শিশু হৃদরোগ বিশেষজ্ঞ এবং সার্জনরা এর সদস্য। সদস্য ও তার আত্মীয়দের নিকট থেকে অর্থ সংগ্রহ করে সীমিত সাধ্যের মধ্যে গরিব শিশু হৃদরোগীদের চিকিৎসার উদ্যোগ নেওয়ায় তা সকলের জন্য অনুকরণীয়। অধ্যাপক কর্নেল মো. আব্দুল হান্নানের সঞ্চালনায় অনুষ্ঠানে অংশগ্রহণ করা সকলেই সিএইচটিবির কার্যক্রমের উত্তোরত্তর সফলতা কামনা করেন।