বিক্রেতা থাকলেও ক্রেতা উধাও ৪০ কোম্পানির

শেয়ারবাজারে ইতিবাচক লেনদেন

দেশ সমাচার ডেস্ক : ঢাকা স্টক এক্সচেঞ্জে সপ্তাহের শেষ কর্মদিবস বৃহস্পতিবার লেনদেন শুরুর পর বিক্রেতা থাকলেও ক্রেতা উধাও ৪০ কোম্পানির। শেয়ারবাজারে তালিকাভুক্ত এসব কোম্পানির শেয়ারের প্রতি আগ্রহ হারিয়েছে বিনিয়োগকারীরা। যার ফলে কোম্পানিগুলোর শেয়ার বিক্রি করার মতো বিনিয়োগকারী থাকলেও ক্রেতা পাওয়া যাচ্ছিল না।

কোম্পানিগুলো হলো : উত্তরা ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, ন্যাশনাল টি, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, জেমিনি সী ফুড, প্যারামাউন্ট টেক্সটাইল, ফরচুন সুজ, এপেক্স ফুডস, ব্যাংক এশিয়া, মেঘনা মিল্ক, প্রভাতী ইন্স্যুরেন্স, রংপুর ফাউন্ড্রি, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, জেনেক্স, সিএপিএম আইবিবিএল মিউচ্যুয়াল ফান্ড, সেন্ট্রাল ইন্স্যুরেন্স, কাশেম ইন্ডাস্ট্রিজ, অলটেক্স, আইপিডিসি, প্রাইম লাইফ ইন্স্যুরেন্স, প্রাইম ইন্স্যুরেন্স, বিডিকম, সিটি জেনারেল ইন্স্যুরেন্স, কাট্টালি টেক্সটাইল, এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড, দেশ জেনারেল ইন্স্যুরেন্স, সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড, মোজাফফর হোসাইন স্পিনিং, কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স, গোল্ডেন সন, পেনিনসুলা, ইয়াকিন পলিমার, পিএফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, ম্যাকসন্স স্পিনিং, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, এসএস স্টিল, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, এশিয়া ইন্স্যুরেন্স এবং ড্রাগন সোয়েটার।

  • উত্তরা ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২৮.৯০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২৪.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৪.৯০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • শাহজালাল ইসলামী ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২১.৭০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২০.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২০.৩০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • মার্কেন্টাইল ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ১৭.১০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১৬ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৬ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • ন্যাশনাল টি’র শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৬৯১.৯০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৬৮০.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৬৭৮.১০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৯৫.৩০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৯৩.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৯৩.৪০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • জেমিনি সী ফুডের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৫১৭.৭০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৫০৭.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৫০৭.৪০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • প্যারামাউন্ট টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৮৫.৯০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৮৪.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৮৪.২০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • ফরচুন সুজের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ১৩১.৯০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১২৯.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১২৯.৩০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • এপেক্স ফুডসের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২১৯.৭০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২১৫.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২১৫.৪০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • ব্যাংক এশিয়ার শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২০.৬০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২০.২০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২০.২০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • মেঘনা মিল্কের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২০.৭০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২০.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২০.৩০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • প্রভাতী ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ১০৮.৮০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১১০.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১০৬.৭০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • রংপুর ফাউন্ড্রির শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২১৩.৯০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২১১ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২০৯.৭০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • ন্যাশনাল হাউজিং ফাইন্যান্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৪৬.৩০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৪৫.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৫.৪০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • জেনেক্স ইনফোসিসের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ১১৪.৮০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১১২.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১১২.৬০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • সিএপিএম আইবিবিএল মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের ক্লোজিং দর আগের ছিল ১৫.৭০ টাকায়। আজ ফান্ডটির লেনদেন শুরু হয়েছে ১৫.৪০ টাকায়। সর্বশেষ ফান্ডটির ইউনিট দর ১৫.৪০ টাকায় লেনদেন হয়েছে। এর পর ফান্ডটির ইউনিটে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • সেন্ট্রাল ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৪৭.৮০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৪৭ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪৬.৯০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • কাশেম ইন্ডাস্ট্রিজের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৫৩.৪০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৫২.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৫২.৪০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • অলটেক্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২৬.৮০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২৬.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৬.৩০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • আইপিডিসির শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৪৩.১০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৪২.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৪২.৩০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • প্রাইম লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৬৪.৯০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৬৬.৯০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৬৩.৭০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • প্রাইম ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৮০.৪০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৭৮.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৭৮.৮০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • বিডিকমের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৩৮ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৩৭.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৭.৩০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • সিটি জেনারেল ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৩২.৮০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৩২.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩২.২০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • কাট্টালি টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৩৮.৩০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৩৮ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৭.৬০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ডের ইউনিটের ক্লোজিং দর আগের ছিল ১১ টাকায়। আজ ফান্ডটির লেনদেন শুরু হয়েছে ১১ টাকায়। সর্বশেষ ফান্ডটির ইউনিট দর ১০.৮০ টাকায় লেনদেন হয়েছে। এরপর ফান্ডটির ইউনিটে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • দেশ জেনারেল ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৩৩.৩০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৩৩.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩২.৭০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের ক্লোজিং দর আগের ছিল ১১.২০ টাকায়। আজ ফান্ডটির লেনদেন শুরু হয়েছে ১১ টাকায়। সর্বশেষ ফান্ডটির ইউনিট দর ১১ টাকায় লেনদেন হয়েছে। এর পর ফান্ডটির ইউনিটে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • মোজাফফর হোসাইন স্পিনিংয়ের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৩৯.৫০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৩৯.৫০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৮.৮০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৩৯.৭০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৩৯ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৯ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • গোল্ডেন সনের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ১৭.১০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১৭ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৬.৮০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • পেনিনসুলার শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৩৪.৪০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৩৪.৩০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৩৩.৮০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • ইয়াকিন পলিমারের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২৩.৫০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২৩.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২৩.১০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • পিএফ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ইউনিটের ক্লোজিং দর আগের ছিল ১১.৯০ টাকায়। আজ ফান্ডটির লেনদেন শুরু হয়েছে ১১.৯০ টাকায়। সর্বশেষ ফান্ডটির ইউনিট দর ১১.৭০ টাকায় লেনদেন হয়েছে। এর পর ফান্ডটির ইউনিটে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • ম্যাকসন্স স্পিনিংয়ের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ২২.৭০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ২২.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ২২.৩০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৬২.২০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৬১.৮০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৬১.২০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • এসএস স্টিলের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ১৮.৭০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১৮.৪০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৮.৪০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ১৮.৭০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১৮.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৮.৪০ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • এশিয়া ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ৭৬.৫০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ৭৫.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ৭৫ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।
  • ড্রাগন সোয়েটারের শেয়ারের ক্লোজিং দর আগের ছিল ১৯.৩০ টাকায়। আজ কোম্পানিটির লেনদেন শুরু হয়েছে ১৯.১০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার দর ১৯ টাকায় লেনদেন হয়েছে। এর পর কোম্পানিটির শেয়ারে বিক্রেতা থাকলেও ক্রেতা ছিল না।