ডিভিডেন্ড ঘোষণা

দেশ সমাচার ডেস্ক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ৩টি প্রতিষ্ঠান ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো : ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, ইউসিবি, যমুনা ব্যাংক। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

  • ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স: আর্থিক খাতের কোম্পনিটি ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য ১৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ২৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ২ টাকা ৭৫ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ০২ জুন ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২০ এপ্রিল ২০২২।
  • ইউসিবি: ব্যাংক খাতের কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে ব্যাংকটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৯২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ২ টাকা ৩১ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ০৯ জুন ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৫ এপ্রিল ২০২২।
  • যমুনা ব্যাংক: ব্যাংক খাতের কোম্পানিটি ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য সাড়ে ১৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে ব্যাংকটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩ টাকা ৩৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ৩ টাকা ৫৪ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ জুন ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২১ এপ্রিল ২০২২।