share up

দেশ সমাচার ডেস্ক : ঢাকা স্টক এক্সচেঞ্জে সপ্তাহের চতুর্থ কর্মদিবসে বুধবার বিএসইসির বৈঠকের সুবাতাসে  সূচকের উত্থানে লেনদেন চলছে। এতে করে লেনদেন শুরুর প্রথম ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য সূত্র মতে, বেলা ১১টায় ডিএসই ব্রড ইনডেক্স গেলো দিনের চেয়ে ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৭৭৭ পয়েন্টে। অন্য দুই সুচকের মধ্যে ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৪৬৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৪৭৩ পয়েন্টে।

এছাড়া লেনদেনে অংশ নেয়া ৩৬৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮২ টির, দর কমেছে ১১৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৬৯ টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৪৩ কোটি ৫৫ লাখ ৮৪ হাজার টাকা।

অন্যদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই আগের দিনের চেয়ে ২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ৮৩৪ পয়েন্টে।

এদিকে লেনদেনে অংশ নেয়া ১৪০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৮ টির, দর কমেছে ৬৪ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮ টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৫ কোটি ১০ লাখ ৫৯ হাজার টাকা।