বিএসই‌সি’র চেয়ারম‌্যান

দেশ সমাচার ডেস্ক : নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম জানিয়েছেন, শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোর শেয়ারদরের নিচের সার্কিট ব্রেকার শিগগির ১০ শতাংশে উন্নীত করার বিষয়টিকে গুজব ও বানোয়াট। রোববার (২০ মার্চ) বিএসইসি চেয়ারম্যান এ তথ্য নিশ্চিত করেছেন।

বিএসইসি চেয়ারম্যান আরও জানান, শেয়ারদরের নিচের সার্কিট ব্রেকার শিগগির ১০ শতাংশে উন্নীত করা হবে- এমন কোন সিদ্ধান্ত কমিশন নেয়নি। বিষয়টি সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত।

উল্লেখ্য, চলতি মাসের শুরুতে শেয়ারবাজারে দরপতন শুরু হয়। দরপতন ঠেকাতে ৮ মার্চ বিএসইসি কমিশনার ড. শেখ সামসু‌দ্দিন আহ‌মেদ সার্কিট ব্রেকার ২ শতাংশ করার বিষয়টি সাংবাদিকদের জানান। ৯ মার্চ থেকে কার্যকর হয় এ বিএসইসির এ সিদ্ধান্ত।

তবে ২০ মার্চ একটি জাতীয় দৈনিকের অনলাইন পোর্টালে ‘সার্কিট ব্রেকারে নিম্নসীমা ফের ১০ শতাংশ করার পরিকল্পনা’ শীর্ষক একটি সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদে বিএসইসির শীর্ষ এক কর্মকর্তার সূত্র উল্লেখ করলেও কর্মকর্তার নাম উল্লেখ করা হয়নি। এমন অবস্থায় নিয়ন্ত্রক সংস্থার চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগ করলে তিনি নিম্নসীমা ফের ১০ শতাংশ করার পরিকল্পনাকে গুজব বলে উড়িয়ে দেন।