ড. তাজমেরি ইসলাম আইনি সন্ত্রাসের শিকার: ঢাবি শিক্ষক সমিতি

সোমবার (১৭ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) বিজ্ঞান অনুষদের সাবেক ডিন ও ঢাবি শিক্ষক সমিতির সাবেক নেতা ড. তাজমেরি এস এ ইসলামের মুক্তির দাবিতে অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধনের আয়োজন করে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (সাদা দল)।

মানববন্ধনে ড. তাজমেরি ইসলাম আইনি সন্ত্রাসের শিকার উল্লেখ সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক আমান উল্লাহ ফেরদৌস বলেন, তাকে জামিন না দিয়ে আইনি সন্ত্রাস করা হচ্ছে। তিনি ভেসে আসেননি। তিনি ঢাবির সম্পদ, দেশের সম্পদ।

ঢাবি অধ্যাপক ইয়ারুল কবির বলেন, আজকে বিশ্ববিদ্যালয় কোথায় নিয়ে গিয়েছেন! আমি এটার প্রতিবাদ জানাই। শিক্ষকদের বিনা কারণে গ্রেফতারের দৃশ্যই দেশের সরকারের বর্তমান অবস্থাকে পরিষ্কার করে জানান দিচ্ছে।

রোকেয়া হলের সাবেক প্রোভোস্ট অধ্যাপক লায়লা ইসলাম বলেন, ড. তাজমেরি ইসলাম বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের বহুবারের নির্বাচিত ডিন। একজন শিক্ষককে নাশকতামূলক মামলায় দূর্বিষহ অবস্থায় ফেলে রাখা ঢাকা বিশ্ববিদ্যালয় এবং প্রশাসনের জন্যও অপমান।

ঢাবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুন আহমেদ বলেন, অত্যন্ত ভারাক্রান্ত হৃদয়ে আমরা এখানে সমবেত হয়েছি। একটি মিথ্যা মামলায় ড. তাজমেরি ইসলামকে গ্রেফতার করা হয়েছে। দুই দুইবার তার জামিন আবেদন নামঞ্জুর করা হয় । ৪০ বছর তিনি ঢাবিতে শিক্ষকতা করেছেন। তার নামে মামলাটি হাস্যকর ছাড়া আর কিছু নয়।

এছাড়া ড. তাজমেরি ইসলামকে গ্রেফতার করে সরকার পুরো জাতিকে অপমান করে বলেও মন্তব্য করেন তিনি।