তাজমেরী এস এ ইসলামকে নিঃশর্ত মুক্তি দিতে হবে: ঢাবি ছাত্রদল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদের সাবেক ডিন এবং একই প্রতিষ্ঠানের শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. তাজমেরী এস এ ইসলামের মুক্তি দাবি করেছেন জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা আহবায়ক রাকিবুল ইসলাম রাকিব ।

রবিবার (১৬ জানুয়ারি) ড. তাজমেরী এস এ ইসলামকে আটকের প্রতিবাদ ও জামিন আবেদন নামঞ্জুর করে তাকে জেলহাজতে প্রেরণের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে মানবন্ধনের আয়োজন করে ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব)।

মানববন্ধনে বিশেষ অতিথির বক্তব্যে তাজমেরী এস এ ইসলামকে মিথ্যা,বানোয়াট ও গায়েবি মামলায় আটক করা হয়েছে দাবি করে সংগঠনটির বিশ্ববিদ্যালয় শাখার এ নেতা বলেন, অধ্যাপক ড. তাজমেরী এস এ ইসলামকে কারাগারের প্রেরণের ঘটনাটি অবৈধ আওয়ামী সরকারের ফ্যাসিস্ট চরিত্র জাতির সামনে উন্মোচিত হয়েছে।

তিনি আরও বলেন, ম্যাডামকে কারাগারে প্রেরণের ঘটনাটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষার্থী ও শিক্ষকদের মনকে নাড়া দিয়েছে এবং তারা জড়িতদের ধিক্কার জানাচ্ছে।

অধ্যাপক ড. তাজমেরী এস এ ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করে রাকিবুল ইসলাম রাকিব আরও বলেন, অনতিবিলম্বে তাকে মুক্তি দিতে হবে। অন্যথায় জড়িতদের এর পরিণাম ভোগ করতে হবে।