ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির আয়োজনে ১৫ জানুয়ারী দিনব্যাপী “SQAT বাংলাদেশ সিম্পোজিয়াম ২০২২’’ সমাপ্ত হয়েছে।

মানসম্পন্ন সফটওয়্যার তৈরি ও ডেভেলপমেন্টের জন্য টেষ্টিং বিষয়ে ব্যাপক দক্ষ জনবলের প্রয়োজনীয়তা রয়েছে। সেই লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমি টেষ্টিং বিষয়ে দিনব্যাপী সিম্পোজিয়ামের আয়োজন করেছে, যেখানে টেষ্টিং এর বিভিন্ন কলাকৌশল গুরুত্বের সাথে আলোচিত হয়েছে। গুরুত্বপুর্ন প্রক্রিয়াসহ টেষ্টিং এ দক্ষ জনবলের ঘাটতিসহ বিভিন্ন বিষয় সিম্পোজিয়ামে গুরুত্ব পেয়েছে।

সিম্পোজিয়ামের ফলে দক্ষ পেশাজীবী তৈরি ও নতুনদের মধ্যে আগ্রহ বৃদ্ধি পাবে ।সিম্পোজিয়ামে উদ্বোধনী পর্ব ছাড়াও টেষ্টিং এআই এপ্লিকেশন, টেষ্টিং ইন ডেভএপস এবং টিএমএমআই এর ওপর ওয়ার্কসপ এবং সফটওয়্যার টেষ্ট ইঞ্জিনিয়ারদের ক্যারিয়ার নিয়ে বিশেষজ্ঞদের সমন্বয়ে প্লেনারি সেশন অনুষ্ঠিত হয়।

সিম্পোজিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল সফটওয়্যার টেষ্টিং কোয়ালিফিকেশন্স বোর্ড (আইএসটিকিউবি) এর সভাপতি ওলিভার ডিনো, ম্যানেজিং ডিরেক্টও, আইএসকিউআই, ইউকে ডেভিই এসার, গ্লোবাল ইউনিভার্সিটির (যুক্তরাষ্ট্র) উপাচার্য ইঞ্জিনিয়ার আবু বকর হানিপ, বাংলাদেশ এসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সভাপতি রাসেল টি আহমেদ ও ড্যাফোডিল ফ্যামিলির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান। সিম্পোজিয়ামে ৪ টি সেশন অনুষ্ঠিত হয়।

  1. AI অ্যাপ্লিকেশনে পরীক্ষা করা। 2. TMMi, এর গুরুত্ব এবং বিশ্বব্যাপী ফলাফল
    ব্যবহারকারী সমীক্ষা। 3. DevOps বিশ্বে পরীক্ষা করা । 4. পূর্ণাঙ্গ অধিবেশন: সফ্টওয়্যার গুণমানের নিশ্চয়তা & amp; পরীক্ষা: আউটসোর্সিং এর সম্ভাবনা এবং অফশোরিং।.

প্ল্যনারি সেশনে অংশ নেন আইএসটিকিউবি’র সার্টিফাইড ট্রেইনার রাশেদ করীম, কিউএ লিড ব্রেন ষ্টেশন ২৩ লি: সাকিব আল মাহমুদ, প্রজেক্ট এসোসিয়েটস, এসকিউটিসি, বালাদেশ কম্পিউটার কাউন্সিল মো: আরিফ চৌধুরী, হেড অব কোয়ালিটি অ্যান্ড অপারেশন, ডবিøউ পি ডেভেলপার আর এম শিবলী মেহেদী, বিজেআইটি এর মহাব্যবস্থাপক ইফতেখার আহমেদ এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমির একাডেমিক পরিচালক মো: সরোয়ার হোসেন মোল্লা মডারেটর হিসেবে দায়িত্ব পালন করেন। সিম্পোজিয়ামে প্রায় শতাধিক পেশাজীবী অংশ নেন।