লঞ্চে আগুন

সুগন্ধা নদীতে লঞ্চে আগুন লাগার সেই ভয়াবহ ঘটনার রেশ কাটতে না কাটতেই ১৬ দিন পর ফের একইরকম দুর্ঘটনা ঘটেছে। এবার সুগন্ধা নদীতে নয় চাঁদপুরের মেঘনা নদীতে বরিশালগামী যাত্রীবাহী এমভি সুরভী-৯ নামের লঞ্চে আগুন লেগেছে।

এসময় লঞ্চে থাকা স্টাফরা দ্রুতই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ফলে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।  শনিবার দিবাগত রাত ১২টার দিকে চাঁদপুরের মতলব উত্তরের মোহনপুর এলাকায় এই ঘটনা ঘটে।

খবর পেয়ে নৌ-ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছেছে। লঞ্চটি এ মুহূর্তে মোহনপুরেই অবস্থান করছে। নৌ-ফায়ার সার্ভিসের ধারণা লঞ্চের ইঞ্জিনের সাইলেন্সার থেকে আগুনের সূত্রপাত হয়।

এ বিষয়ে চাঁদপুর বিআইডব্লিউটিএর উপ-পরিচালক মো. কায়ছারুল ইসলাম বলেন, লঞ্চের ইঞ্জিনের সাইলেন্সার থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। বর্তমানে লঞ্চটি মোহনপুরে রয়েছে। যাত্রীরা নিরাপদে আছেন।

কিছুক্ষণের মধ্যেই লঞ্চ চাঁদপুর লঞ্চ টার্মিনাল হয়ে বরিশালের উদ্দেশে রওনা হবে। নিরাপত্তার স্বার্থে বিআইডব্লিউটিএর একটি টিম লঞ্চে তাদের সঙ্গে বরিশাল যাবে। এছাড়া কোস্টগার্ডের একটি টিম চাঁদপুর সীমানা পর্যন্ত লঞ্চটিকে এগিয়ে দিয়ে আসবে। এমভি সুরভী-৯ নামের লঞ্চটি ঢাকা থেকে বরিশাল যাচ্ছিল।