বিপুল ভোটে জিতলেন

বিপুল ভোটে জয়লাভ করেছেন মোহাম্মদ শরীফ হোসেন খান। চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার ১৬ নং রুপসা দক্ষিণ ইউনিয়নের নতুন চেয়ারম্যান হিসেবে জয়লাভ করেছেন তিনি। নৌকা মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন জনপ্রিয় এই শিক্ষানুরাগী ও সমাজসেবক।

৫ জানুয়ারী বুধবার ৫ম ধাপে অনুষ্ঠিত হয় ১৩টি ইউনিয়নের ইউপি নির্বাচন। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে আইন শৃঙ্খলা বাহিনীর ৩৬টি মোবাইল টিম ও ১০টি ষ্টাকিং ফোর্স মোতায়েন করা হয়। সকাল থেকে প্রায় সবগুলো ভোট কেন্দ্রেই ভোটারদের উপস্থিতি ছিলো ছোখে পড়ার মতো। অনেকেই এবার শান্তিপূর্ন ভাবে ভোট দিতে পেরে স্বস্তিও প্রকাশ করেছেন। দেশ সমাচারের সাথে আলাপচারিতায় সোহানুর রহমান শাহীন বলেন, ১৬ নং রুপসা দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে শরীফ হোসেন খান জয়লাভ করেছেন। এর কারণ হিসেবে তিনি বলেন, শরীফ ভাইয়ের বিপুল জনপ্রিতায়তার জন্য জয় নিশ্চিত হয়েছে।

তিনি আরও বলেন, জনসাধারণের কাছে তার বেশ সুনাম আছে। তাই জনসাধারণের মত আমিও চেয়েছিলাম তিনি নির্বাচনে জয়যুক্ত হোক ঠিকতাই হয়েছে। এলাকাবাসীর কাছে তার কাজের মাধ্যমে নিজেকে একজন যোগ্য নিষ্ঠাবান ব্যক্তি হিসেবে মেলে ধরুক। এমনটিই আশা ১৬ নং ইউনিয়নবাসীর।

উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, ১৩ টি ইউনিয়নে এবার চেয়ারম্যান পদে ৭৩ জন,১শ ১৭টি মেম্বার পদে ৪শ ৯৩ জন ও সংরক্ষিত ৩৯টি মহিলা মেম্বার পদে ১২৫ জন নির্বাচনে প্রতিদ্বন্ধীতা করেছেন। ১৩ ইউনিয়নে মোট পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ৪০ হাজার ৯৭৩ মহিলা ভোটার সংখ্যা ১ লাখ ৩০ হাজার ৪শ ৪১।