holted

নতুন বছরের প্রথম দিনেই শেয়ারবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির শেয়ার নিয়ে টানাটানি শুরু হয়েছে। এদিন লেনদেনের প্রথম থেকেই কোম্পানি তিনটির অস্বাভাবিক লেনদেন দেখা যায়। লেনদেনের কিছুক্ষণ পর শেয়ার তিনটি বিক্রেতা সংকটে পড়ে হল্টেড হয়ে যায়। বাজার সংশ্লিষ্টরা বলছেন, কোম্পানি তিনটির লেনদেন কোনভাবেই স্বাভাবিক নয়।

কোম্পানিগুলো হলো : আরএন স্পিনিং, ফরচুন সুজ এবং বাংলাদেশ শিপিং কর্পোরেশন।

তথ্য সূত্র মতে, বৃহস্পতিবার আরএন স্পিনিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ৬ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৬.৬০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৬.৬০ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ০.৬০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।

বৃহস্পতিবার ফরচুন সুজের শেয়ারের ক্লোজিং দর ছিল ৯২.১০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৯৩.৭০ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ১০১.৩০ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ৯.২০ টাকা বা ৯.৯৮ শতাংশ বেড়েছে।

বৃহস্পতিবার বাংলাদেশ শিপিং কর্পোরেশনের শেয়ারের ক্লোজিং দর ছিল ৭১.৯০ টাকায়। আজ কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়েছে ৭৩ টাকায়। সর্বশেষ কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৭৯ টাকায়। এ হিসেবে কোম্পানিটির শেয়ার দর ৭.১০ টাকা বা ৯.৭৩ শতাংশ বেড়েছে।