সূচকের বড় উত্থানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে

সূচকের বড় উত্থানে লেনদেন

পুঁজিবাজারে সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। একই সাথে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনট দর ও টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে বেড়েছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, দিনশেষে ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭ হাজার ১৯৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৫৬৮ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৬৪৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ৩৬৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৭ টির, দর কমেছে ১৫৩ টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫৫ টির।

ডিএসইতে ২ হাজার ১০৪ কোটি ৭২ লাখ টাকার সিকিউরিটিজ লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৭ কোটি ৩২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৯৭ কোটি ৪০ লাখ টাকার।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২১ হাজার ২৪ পয়েন্টে। সিএসইতে ৩১৭টি প্রতিষ্ঠানের লেনদেন হয়েছে।

এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২৬টির দর বেড়েছে, কমেছে ১৫৯টির আর ৩২টির দর অপরিবর্তিত রয়েছে। আর লেনদেন হয়েছে ৭২ কোটি ৬০ লাখ টাকার ।