চেক ডিজঅনারের মামলায় সিনহা স্পিনিং লিমিটেডের চেয়ারম্যান-এমডি এবং পরিচালকের নামে গ্রেফতারি পরোয়ানা

সিনহা স্পিনিং লিমিটেডের

চেক ডিজ অনারের মামলায় এবি ব্যাংকের গ্রাহক সিনহা স্পিনিং লিমিটেডের চেয়ারম্যান-এমডি জনাব আনিসুর রহমান সিনহা এবং পরিচালক জনাব আরিফুর রহমান সিনহার নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

এর প্রেক্ষিতে ৩ মার্চ, ২০২১ তারিখে গুলশান থানার এসআই মাসুম বিল্লাহ, এসআই ফেরদৌস এবং এসআই ফারুক গ্রেফতারি পরোয়ানা নিয়ে সিনহা স্পিনিং লিমিটেডের চেয়ারম্যান-এমডি আনিসুর রহমান সিনহার বাসায় এবং ৪ মার্চ, ২০২১ তারিখে বনানী থানার এসআই মিরাজ এবং এসআই কাইয়ুম পরিচালক আরিফুর রহমান সিনহার অফিসে গ্রেফতার অভিযানে গেলে আসামিদের কাউকেই খুজে পাওয়া জায়নি।

ওপেক্স –সিনহা গ্রুপ ভুক্ত তিনটি প্রতিষ্ঠানের নামে এবি ব্যাংকে প্রায় ৭০ কোটি টাকা ঋণ রয়েছে। ঐ ঋণ পরিশোধ না করায় গত সোমবার ২২.০২.২০২১ তারিখে সিনহা স্পিনিং লিমিটেড এর চেয়ারম্যান-এমডি জনাব আনিসুর রহমান সিনহা এবং পরিচালক জনাব আরিফুর রহমান সিনহার নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

জানা গেছে, গত ৩১শে জানুয়ারি ২০২১ইং পর্যন্ত এবি ব্যাংকে সিনহা স্পিনিং লিমিটেডের ঋণের স্থিতি দাঁড়ায় ৬৪ কোটি ৬৪ লক্ষ টাকা। এই টাকা আদায়ে গত ২৫শে অক্টোবর ২০২০ইং তারিখে সিনহা স্পিনিং লিমিটেডের চেয়ারম্যান-এমডি জনাব আনিসুর রহমান সিনহা এবং পরিচালক জনাব আরিফুর রহমান সিনহার নামে আইনি নোটিশ প্রদান করেছিল এবি ব্যাংক।

একই সাথে টাকা আদায়ে গত ১ ডিসেম্বর ২০২০ নেগোশিয়েবল ইন্সট্রুমেন্টঅ্যাক্ট এর আওতায় চেক ডিজঅনার এর ফৌজদারি মামলা দায়ের করে এবি ব্যাংক। ঐ মামলায় সিনহা স্পিনিং লিমিটেড এর চেয়ারম্যান-এমডি জনাব আনিসুর রহমান সিনহা এবং পরিচালক জনাব আরিফুর রহমান সিনহার নামে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

আরো পড়ুন- এবি ব্যাংকের সাথে সোনারগাঁও হোটেলের চুক্তি